• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

মহেশখালীর কিশোর-কিশোরী ক্লাব’র কার্যক্র‍ম পরিদর্শন করেন জেলার সুপারভাইজার

হ্যাপী করিম, স্টাফ রিপোর্টার (মহেশখালী) কক্সবাজার: / ২৮৭ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৯ অক্টোবর, ২০২২

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের মেহেরিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ক্যাম্পাস’স্থ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত কিশোর কিশোরী ক্লাবের কার্যক্র‍ম সকালে পরিদর্শন করেন জেলার সুপারভাইজার কাবিল উদ্দীন মন্ডল।

এসময় উপস্থিত ছিলেন উপজেলার জেন্ডার প্রমোটার মাহবুব ইলাহী, সংগীত শিক্ষক- বাবু রেন্টু কুমার বড়ুয়া, মিজানুর রহমান, আবৃত্তি শিক্ষক তাহামিনা ইয়াসমিন ও সুশীল সমাজের প্রতিনিধি বদরুন্নেছা সুখি (হ্যাপী করিম) মনোয়ারা বেগম’সহ অন্যান্য ক্লাব সাপোর্টার স্টাফ প্রমুখ।

পরিদর্শনকালে জেলার সুপারভাইজার কাবিল উদ্দীন মন্ডল বলেন শিশুদের কৈশোরকে অবহেলা নয় ওরাই করবে একদিন বিশ্বজয়। ১০ বছর বয়স থেকে ১৮ বছর বয়স পর্যন্ত মাদ্রাসা, স্কুল, কলেজের শিক্ষার্থীদের জন্যে বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে কিশোর কিশোরীদের সচেতনতা সৃষ্টি লক্ষ্য জেন্ডার বৈষম্যের উপর আলোকপাত, সাংস্কৃতিক ও ক্র‍ীড়ায় পারদর্শিতা, কবিতা সহ বাংলা ভাষার সঠিক চর্চা উপর আলোকপাত ইত্যাদি বিষয়ে যথাযথ শিক্ষা প্রদানে গুরুত্বারোপ করেন।

এসময় ছাত্র–ছাত্রীদের জন্যে হারমোনিয়াম, তবলা, কেরাম, দাবা, লুডু সহ বিভিন্ন সাংস্কৃতিক ও ক্র‍ীড়া উপকরণ ব্যবহারে চর্চা এবং ক্লাস শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনীর উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ