সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:২৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

শেখ হাসিনা শিক্ষাবৃত্তি ও স্মারক উপহার পেলেন মহেশখালীর সন্তান আশরাফ উল্লাহ খাঁন

হ্যাপী করিম, স্টাফ রিপোর্টার (মহেশখালী) কক্সবাজার:
  • প্রকাশিত : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ৪৮ জন পড়েছেন

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক সারাদেশের ৭৬জন মেধাবী, সৃজনশীল ও দেশাত্মবোধসম্পন্ন শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হয়েছে ” শেখ হাসিনা শিক্ষাবৃত্তি ও স্মারক উপহার “। এতে শিক্ষাবৃত্তি ও স্মারক উপহার পেয়েছেন কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার কৃতি সন্তান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ও মহেশখালী উপজেলা শিল্পকলা একাডেমির সদস্য আশরাফ উল্লাহ খাঁন।
এর আগে গত ২৮সেপ্টেম্বর “শেখ হাসিনা এবং সমৃদ্ধ বাংলাদেশ: আমার প্রাসঙ্গিক ভাবনা “শীর্ষক রচনা লিখে হার্ডকপি ও সফট কপি কেন্দ্রীয় ছাত্রলীগের ছাত্রবৃত্তিবিষয়ক সেলে জমা দেন শিক্ষার্থীরা।

শুক্রবার (৭ অক্টোবর ২০২২) বিকাল ৩ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে এই শিক্ষাবৃত্তি ও স্মারক উপহার তুলে দেয় ছাত্রলীগ। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে ও কেন্দ্রীয় ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক সৈয়দ শরিফুল আলম(শপু)এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত শিক্ষাবৃত্তি ও স্মারক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় কৃষি মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড.মোহাম্মদ আব্দুর রাজ্জাক এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য(শিক্ষা) অধ্যাপক ড.এ এস এম মাকসুদ কামাল এবং ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম সাদ্দাম হোসেন।পরে অতিথিরা মনোনিত শিক্ষার্থীদের হাতে শেখ হাসিনা শিক্ষাবৃত্তি ও স্মারক সম্মাননা তুলে দেন।এই শিক্ষাবৃত্তি ও স্মারক উপহারের মধ্যে ছিল নগদ অর্থ, সার্টিফিকেট,ব্যাগ,বঙ্গবন্ধুর লেখা ও বঙ্গবন্ধু বিষয়ক বই, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার লেখা বিভিন্ন বই ইত্যাদি।

এর আগে ২৭ সেপ্টেম্বর ২০২২ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,
মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা’র ৭৬তম জন্মদিন উপলক্ষে সারাদেশ থেকে বাছাইকৃত ৭৬জন মেধাবী, সৃজনশীল ও দেশাত্মবোধসম্পন্ন শিক্ষার্থীকে ” শেখ হাসিনা শিক্ষাবৃত্তি ও স্মারক উপহার দেয়া হবে।

শেখ হাসিনা শিক্ষাবৃত্তি ও স্মারক উপহার প্রদানের বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় ছাত্রবৃত্তিবিষয়ক সম্পাদক সৈয়দ শরিফুল আলম(শপু)বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ কর্তৃক সারাদেশে ৭৬জন মেধাবী শিক্ষার্থীকে শেখ হাসিনা শিক্ষাবৃত্তি ও স্মারক উপহার প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। মেধাবী সৃজনশীল ও দেশাত্মবোধসম্পন্ন শিক্ষার্থী বাছাইয়ের লক্ষ্যে সবার কাছ ২৮সেপ্টেম্বর ২০২২ তারিখের মধ্যে ” শেখ হাসিনা এবং সমৃদ্ধ বাংলাদেশ আমার প্রাসঙ্গিক ভাবনা” শীর্ষক রচনা লিখে এর সফট কপি ও হার্ডকপি ছাত্রবৃত্তিবিষয়ক সেলের নির্ধারিত ঠিকানায় পাঠিয়ে দেয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আমাদের হাতে আসা রচনাগুলো আলোচনা পর্যালোচনা করে সারাদেশ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭৬জন মেধাবী,সৃজনশীল ও দেশাত্মবোধসম্পন্ন শিক্ষার্থীকে শেখ হাসিনা শিক্ষাবৃত্তি ও স্মারক উপহার প্রদানের জন্য মনোনীত করা হয়েছে। দেশের মেধাবী শিক্ষার্থীদের কল্যাণার্থে সময়ে সময়ে বৃত্তি প্রদানের এই ধারা অব্যাহত থাকবে বলেও জানান ছাত্রলীগের কেন্দ্রীয় ছাত্রবৃত্তিবিষয়ক সম্পাদক সৈয়দ শরিফুল আলম শপু।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com