বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:০২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

রামগড়ে ৩২তম আন্তর্জাতিক প্রবীণ দিবস ২০২২ পালিত

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ
  • প্রকাশিত : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ৫০ জন পড়েছেন

“পরিবর্তিত” বিশ্বে প্রবীণ ব‍্যাক্তির সহনশীলতা ” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে সারাদেশের ন‍্যায় খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় ১লা অক্টোবর(শনিবার) ৩২তম আন্তর্জাতিক প্রবীণ দিবস ২০২২ পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে রামগড় উপজেলা প্রশাসন ও রামগড় শহর সমাজসেবা অফিসের আয়োজনে প্রবীণদের অংশগ্রহণে বর্ণাঢ্য একটি র‍্যালী বের করা হয়, র‍্যালীটি রামগড় প‍ৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফাত এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামগড় সরকারি ডিগ্রী কলেজের রসায়ন বিভাগের সাবেক অধ্যাপক হারাধন মহাজন, সাবেক জেলা শিক্ষা কর্মকর্তা রামেশ্বর চদ্র শীল,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মফিজুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

সকাল ১১টায় অতিথিবৃন্দর উপস্থিতিতে রামগড় শহর সমাজসেবা অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেন এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে ৩২তম আন্তর্জাতিক প্রবীণ দিবস সভার কার্যক্রম শুরু করা হয়। আলোচনা সভায় বক্তারা বলেন,প্রবীণ নাগরিকগণ দেশের সম্পদ,দেশের মোট জনগোষ্ঠীর এক বিশাল অংশই প্রবীণ। তাঁদেরকে বাদ দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প বাস্তবায়ন আদৌ সম্ভব নয়।প্রবীণ জনগোষ্ঠীর গুরুত্ব উপলব্ধি করে তাঁদের মানসম্মত জীবন-যাপন নিশ্চিত করার জন্য , সরকার সামাজিক নিরাপত্তা বেষ্টণী কার্যক্রম বাড়িয়েছে।মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রবীণদের অবস্থার উন্নয়নের জন্য নানামুখী উদ্যোগ নিয়েছে।

এছাড়া ও সভায় রামগড় উপজেলার সরকারি-বেসরকারি দপ্তরের পদস্থ কর্মকর্তা, সুশীল-সমাজ,বিভিন্ন পেশা ও শ্রমজীবী মানুষ, শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ যে “ওয়ার্ল্ড সিনিয়র সিটিজেন”স ডে” আনুষ্ঠানিক ভাবে শুরু করেছিলেন মার্কিনযুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি রোনাল্ড রেগান,তিনি ১৯ আগস্ট ১৯৮৮তে ঘোষণ পত্রে সাক্ষর করে এই দিনটি স্বীকৃতি দেন,তার পর ১৪ই ডিসেম্বর ১৯৯০ সালে রাষ্টসংঘের সাধারণ পরিষদ (UNGA) ২১ আগস্টকে বিশ্ব প্রবীণ দিবস হিসেবে পালন করার ঘোষণা দেন। রোনাল্ড রেগান বলেছিলেন আমাদের প্রবীণ নাগরিকরা সারাজীবন যা অর্জন করেছেন এবং তারা যা করে চলেছেন,তার জন্যে আমরা তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা এবং আন্তরিক শুভেচ্ছা জানাই, এর পর থেকে সারা বিশ্বে এ দিবসটি নানা “কর্মসূচির মাধ্যমে পালিত হয়,তার ই ধারাবাহিকতা য় ১লা অক্টোবর বিভিন্ন সরকারি কর্মসূচিতে বাংলাদেশেও সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে দিবসটি পালিত হয়ে আসছে।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com