• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

ইসলাহুল উম্মাহ ফাউন্ডেশনের উদ্যোগে মানিকছড়িতে সীরাত সেমিনার অনুষ্ঠিত

মোঃ রবিউল হোসেন, স্টাফ রিপোর্টার (মানিকছড়ি) খাগড়াছড়ি: / ৩৫৫ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

ইসলামিক দাওয়াতি ও সামাজিক সেবামূলক সংস্থা ‘ইসলাহুল উম্মাহ ফাউন্ডেশন’ এর আয়োজনে খাগড়াছড়ির মানিকছড়িতে সীরাত সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় মানিকছড়ির তিনটহরী বাজার কেন্দ্রীয় মসজিদে সংস্থাটির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা জমির উদ্দিনের সঞ্চালনায় ও মাওলানা ফরিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সীরাত সেমিনারে প্রধান অতিথি ছিলেন জামিয়া ইসলামি আজিজুল উলুম বাবুনগর মাদরাসার সিনিয়র মুহাদ্দিস, লেখক ও গবেষক ড. হারুন আজিজী নদভী।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি ক্বওমী মাদরাসা ও ওলামা ঐক্য পরিষদের সভাপতি ক্বারী ওসমান গণি, সাধারণ সম্পাদক হাফেজ ক্বারি মুহাম্মদ নাছির উদ্দিন, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. রফিকুল ইসলাম ও বাজার মসজিদের খতিব মাওলানা ইব্রাহিম খলিল।

সেমিনারে হযরত মোহাম্মদ (সা.) এর জীবনাদর্শ, কোরআন ও হাদিস থেকে গুরুত্বপূর্ণ বিষয়ভিত্তিক আলোচনা করেন মাওলানা কামাল উদ্দিন (বিষয়ঃ নবীজির দাওয়াতি জীবন), মুফতী আনোয়ার হোসেন (নবীজির বৈবাহিক জীবন সংক্রান্ত), মুফতী ইমরান হোসেন (আকিদা সংক্রান্ত), মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ (নবীজির হুসনে খিলকিয়্যত ও খুলুকে হাসানা সংক্রান্ত), হাফেজ মাওলানা বশির উদ্দিন (সুন্নাহ সংক্রান্ত), মাওলানা ক্বারি সিরাজ উদ্দিন (মিলাদ সংক্রান্ত), হাফেজ মাওলানা আকরাম হোসেন (বিষয়: নবীজির মহব্বত), হাফেজ মাওলামা আমান উল্লাহ (নবীজির হাদিস), মুফতী আব্দুল মান্নান (মিরাজ সংক্রান্ত) ও মাওলানা শিহাব উদ্দিন (খতমে নবুওয়ত)।

এসময় প্রধান অতিথি বলেন, রাসুল (সা.) সমগ্র মানব জাতির জন্য উত্তম আদর্শ। প্রতিটি মুমিনের উচিৎ রাসুলের জীবনাদর্শে নিজেদের পরিচালিত করা। মহান রাব্বুল আলামীন হেদায়েতের বার্তা দিয়ে রাসুল (সা.)কে প্রেরণ করেছেন তিনি এসে আমাদেরকে সত্য-মিথ্যা চিনিয়েছেন। আমাদের নিকট সত্য দ্বীন নিয়ে এসেছেন। নাজাতের পথ দেখিয়েছেন। আল্লাহর নৈকট্য অর্জনের পন্থা শিখিয়েছেন। আর এ ছিল আমাদের প্রতি আল্লাহর মহা অনুগ্রহ।

সেমিনারে জেলা ও উপজেলার বিভিন্ন ইসলামি সংগঠনের নেতৃবৃন্দ ও আলেম ওলামাগণ অংশগ্রহণ করেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ