• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

নবীনগরের ঝরাজীর্ণ লাইব্রেরীটি আলো দেখলো

সাধন সাহা জয় , নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: / ১৪৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় একটি পাবলিক লাইব্রেরীটি দীর্ঘ সময় ধরে তালাবদ্ধ অবস্থায় থেকে অবশেষে আলোর মুখ দেখলো।

গতকাল সংস্কারকৃত পাবলিক লাইব্রেরি পুনঃচালু কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। সম্প্রতি বিভিন্ন প্রিন্ট প্রত্রিকায় এই লাইব্রেরি নিয়ে প্রতিবেদন ছাপা হয়। এরপর উপজেলা প্রশাসন এটি সংস্কারের উদ্যোগ নেয়। জনপ্রিয় এই লাইব্রেরিটি প্রশাসনের অবহেলা ও লাইব্রেরীয়ানের বেতন না পাওয়াসহ নানাহ জটিলতায় কালক্রমে লাইব্রেরীটি বন্ধ হয়ে গিয়েছিল। সাংবাদিক ও সাহিত্য সাংস্কৃতিক কর্মীদের দাবী ছিল একজন লাইব্রেরিয়ান নিয়োগের মধ্য দিয়ে লাইব্রেরি চালু করার।

আজ সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক একজন স্থায়ী লাইব্রেরিয়ান নিয়োগের মধ্য পুনঃচালু কার্যক্রমের শুভ উদ্বোধন করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার একরামুল সিদ্দিক উদ্বোধনী বক্তব্যে বলেন, নবীনগরের ইতিহাস ঐতিহ্য নিয়ে কাজ করছি। শিক্ষা সংস্কৃতির বিকাশে উপজেলা প্রশাসনের এই ধরণের প্রচেষ্ঠা অব্যাহত থাকবে। ইনশাআল্লাহ এই লাইব্রেরি আর কখনো বন্ধ হবে না।

শুক্রবার ব্যতিত প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৮ পর্যন্ত লাইব্রেরি জনসাধারণের জন্য খোলা থাকবে। শিক্ষার্থী ও তরুন সমাজকে পাঠাগারমুখি করতে সুধীসমাজের প্রতি আহবান জানান তিনি।

এ সময় বক্তব্য রাখেন, ওসি সাইফুদ্দিন অনোয়ার, আবু কামাল খন্দকার, মাহাবুব আলম লিটন,জালাল উদ্দিন মনির,আব্বাস উদ্দিন হেলাল,শাহিন রেজা টিটু, মিঠু সূত্রধর পলাশ, জামাল হোসেন পান্না প্রমূখ।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ