সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:০১ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

আলীকদম প্রাণীসম্পদ বিভাগের মামলায় ইউনুচ মিয়ার জামিন, ইউএনও ও প্রাণীসম্পদ কর্মকর্তাকে আদালতে তলব

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৭৯ জন পড়েছেন

আলীকদম প্রাণী সম্পদ বিভাগের “প্রাণীর স্বাস্থ্য সনদ জাল করে গরু চোরাচালান” মামলায় উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ইউনুচ মিয়ার জামিন দিয়েছে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কার্যালয়ের আমলী আদালত। ২৯ সেপ্টেম্বর এই আদেশ দেন বিজ্ঞ আদালত। একই সাথে আলীকদম উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে আদালত তলব করার বিষয়টি আসামীপক্ষের আইনজীবি নিশ্চিত করেছেন।

জানা যায়, মামলাটি দায়ের করেছেন উপসহকারী প্রাণি কর্মকর্তা আব্দুল্লাহ ইবনে রাওহা পারভেজ। আলীকদম থানায় গত ২০ সেপ্টেম্বর রাতে মামলাটি পেনাল কোড ১৯৮০ এর ৪২০, ৪৬৭, ৪৬৮ ও ৪৭১ ধারায় রুজু হয়।

মামলার এজাহারে বলা হয়, গত ১৫ সেপ্টম্বর সকালে অভিযুক্ত ইউনুছ মিয়া প্রাণি সম্পদ কার্যালয়ে এসে ৪১টি গরুর ‘প্রাণির স্বাস্থ্য সনদ’ চান। এরপর উপ-সহকারি প্রাণি সম্পদ কর্মকর্ত এসব গরুর স্বাস্থ্য পরীক্ষা করে ১১ টি গরুর অসুস্থ হিসেবে শনাক্ত করেন। এসব গরুর পায়ে ব্যথা, মুখে ও পায়ে ঘা , সেলাইবেশন এবং দুর্বল হওয়ায় এক সপ্তাহ আইসোলেশন ও অবজারবেশনে রাখার জন্য চিকিৎসা সনদ প্রদান করেন। এদিকে, ২০ সেপ্টেম্বর সকালে ৪১টি গরুর ‘স্বাস্থ্য সনদ’ জাল করে অভিযুক্ত ইউনুচ গরুগুলি আলীকদম থেকে পাচারের উদ্দেশ্যে ট্রাকযোগে কানামাঝি আর্মি ক্যাম্পে পৌঁছুলে খবর পেয়ে বিজিবির সহায়তা নিয়ে ইউএনও মেহরুবা ইসলাম গরুগুলো আটক করেন।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com