বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০০ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

মাটিরাঙ্গা উপজেলার শ্রেষ্ঠ “প্রধান শিক্ষক” হলেন মোঃ রবিউল আলম

সংবাদ দাতা
  • প্রকাশিত : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪১ জন পড়েছেন

প্রাথমিক শিক্ষা পদকের লড়াইয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রবিউল আলম।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব’র নেতৃত্বে বোর্ডে সাক্ষাৎকার গ্রহণ শেষে মাটিরাঙ্গা উপজেলার শ্রেষ্ঠ ‘প্রধান শিক্ষক’ হিসাবে তার নাম ঘোষণা করেন মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মঞ্জুর মোর্শেদ।

এসময় উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলায় পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোঃ আনিসুজ্জামান ডালিম, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম প্রমুখ

মাটিরাঙ্গা উপজলোর শ্রেষ্ঠ ‘প্রধান শিক্ষক’ হিসাবে নির্বাচিত হওয়ার বিষয়ে মো. রবিউল আলম বলনে, ‘এ অর্জন আমার একক কোনো কৃতিত্ব নয়। বিদ্যালয়ের সব শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের ভালোবাসা এবং সহকর্মীদের সহযোগিতায় আমি এ সাফল্য অর্জন করেছি।’

তিনি বলেন, যোগদানের পর থেকেই শান্তিপুর সরকারি প্রাথমকি বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনায় আগ্রহ আমাকে অভিভুত করে। আমি শিক্ষকদের নিয়মানুবর্তিতা ও পারস্পারিক সহযোগিতার মনোভাব দেখে সৃজনশীল কাজে উদ্বুদ্ধ হই। পার্বত্য জেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে এগিয়ে নেয়ার লক্ষ্য থেকে এ বিদ্যালয়ে কাজ করে যাচ্ছেন বলেও জানান তিনি।

মাটিরাঙ্গা উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক রবিউল আলম এর কথা জানতে চাইলে শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও বর্তমান সহ সভাপতি মোঃ সাইফুল ইসলাম বলেন, প্রধান শিক্ষক রবিউল আলম অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব নেওয়ার পর থেকেই ছাত্র-ছাত্রীদের মাঝে আনন্দঘন পরিবেশ তৈরি করার জন্য বিদ্যালয় প্রাঙ্গণের বাউন্ডারির পাশে সু-বিশাল নারিকেল বাগান, ভবনের বাহ্যিক সৌন্দর্য ও পড়ালেখার মান উন্নয়নে যে ভূমিকা প্রধান শিক্ষক রেখেছেন তা আসলেই প্রশংসনীয়।শিক্ষার্থীদের পড়ালেখার মান উন্নয়ন ও নিয়মিত বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে যোগাযোগ রক্ষা করে বিদ্যালয় পরিচালনা করে এলাকাবাসীর কাছে প্রশংসায় পঞ্চমুখ হয়ে ভাসছেন তিনি।

মোঃ রবিউল আলম ২০০৩ সালে প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশায় যোগদান করেন। ২০১৬ সালে শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পর থেকেই শিক্ষার গুনগত মান নিশ্চিত করার পাশাপাশি বনানয়নেও দৃষ্টান্ত স্থাপন করেন তিনি। কর্মরত শিক্ষকদের আন্তরিকতায় ঝড়েপড়া রোধ করে শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে সফলতার পরিচয় দিয়েছেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোঃ রবিউল আলম।

উল্লেখ্য যে, মোঃ রবিউল আলম ২০১৪ সালে মাটিরাঙ্গা উপজেলা থেকে প্রথমবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিল। এবং ২০২২ সালে দ্বিতীয়বারের মতো আবারো উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছে। মোঃ রবিউল আলম শিক্ষা জীবনে চট্টগ্রাম কলেজ থেকে মাস্টার্স ও চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজ থেকে ২০০২-২০০৩ শিক্ষাবর্ষে বি,এড সম্পূর্ণ করেন। উপজেলার বিষয়ভিত্তিক প্রশিক্ষক হিসেবে ( বাংলাদেশ ও বিশ্বপরিচয় ) মাস্টার ট্রেইনারের দায়িত্বও পালন করেছেন তিনি।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com