• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

লামায় শান্তিপূর্ণ পরিবেশে ছাত্রলীগের সম্মেলন সম্পন্ন: সভাপতি- সাদ্দাম, সম্পাদক- রনি

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ১৯০ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২

বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলা শাখার ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। একই সাথে লামা শহর ও কলেজ শাখার সম্মেলনও সম্পন্ন হয়। দীর্ঘ প্রতীক্ষার পর কেন্দ্রীয় কমিটির নির্দেশে ১০ সেপ্টেম্বর শনিবার লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ছাত্রলীগের এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মোঃ শাহীন এর সঞ্চালনায় এবং উপজেলা সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মংক্যাহ্লা মার্মার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বান্দরবান পৌরসভা মেয়র মোঃ ইসলাম বেবী।

সম্মেলন উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি কাওসার সোহাগ এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনি সুশীল। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও কাউন্সিলের প্রিজাইডিং অফিসার বাথোয়াইচিং মারমা , সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম এবং সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য মন্ত্রীর প্রতিনিধি প্রদীপ কান্তি দাশ প্রমূখ।

সম্মেলনকে কেন্দ্র করে সারা উপজেলায় ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়। কাউন্সিলকে কেন্দ্র করে সম্মেলন স্থানসহ শহরের রাস্তার পাশে এবং দেয়ালে দেয়ালে নতুন পদ প্রত্যাশী নেতাদের ব্যানার ও পোস্টারে ছেঁয়ে যায়। প্রার্থীরা স্ব-স্ব সমর্থকদের নিয়ে পৃথক পৃথক মিছিল-শোডাউন করেন। ছাত্রলীগের সম্মেলন উপলক্ষে লামা শহরে ছাত্রলীগের কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থকদের স্বতস্ফুর্ত উপস্থিতি ছিল লক্ষ্য করার মত।

সম্মেলনে উপজেলা শাখায় ১৬১ জন, পৌর শাখায় ১৭১ জন ও কলেজ শাখায় ৭১ জন ভোটার তাদের প্রত্যেক্ষ ভোট প্রদান করেন। গণতান্ত্রিক প্রক্রিয়ায় অনুষ্ঠিত নির্বাচনে সংখ্যাগরিষ্ট ভোট পেয়ে লামা উপজেলা শাখার সভাপতি- মোঃ শহীদুল ইসলাম সাদ্দাম, সাধারণ সম্পাদক- মেহেদী হাসান রনি, লামা পৌর শাখায় সভাপতি- সুমন মাহমুদ, সাধারণ সম্পাদক- ফখরুল ইসলাম হেলাল, সরকারি মাতামুহুরী কলেজ শাখায় সভাপতি- সালাউদ্দিন ভূইয়া নাহিদ, সাধারণ সম্পাদক- আরিফুল হক নির্বাচিত হয়।

শনিবার দিবাগত রাত ১০টায় ভোট গণণা শেষে সম্মেলনে সংগঠনের আংশিক কমিটি ঘোষণা করেন বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি কাওসার সোহাগ ও সাধারণ সম্পাদক জনি সুশীল। এক বছরের জন্য এই কমিটির অনুমোদন দেওয়া হয় এবং আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করে জেলা কমিটি থেকে অনুমোদন নিতে নির্দেশ প্রদান করে জেলা ছাত্রলীগের নেতারা।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ