• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত

রামগড়ে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের পাম্প মেশিন জব্দ

স্টাফ রির্পোটারঃ / ১৬২ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২

খাগড়াছড়ির  রামগড়ে অভিযান চালিয়ে অবৈধভাবে উত্তোলনকৃত বালু ও উত্তোলনের পাম্প মেশিনসহ অন্যান্য সামগ্রী জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত। ইউপি সদস্য আব্দুল লতিফের ছত্রছায়ায় বন ঘেরা পিলাক খাল থেকে  অবৈধভাবে উত্তোলন করা হয় বিপুল পরিমানে বালু। 

বুধবার(৩১ আগষ্ট) রামগড় উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট  খন্দোকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত’র নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। তবে এ সময় সকলে পালিয়ে যায়। জব্দকৃত  বালু  ও মালামাল নিলাম দেয়ার  প্রক্রিয়া চলছে বলে জানান তারা।

জানা গেছে, রামগড় উপজেলা সদর হতে প্রায় ১৮ কিলোমিটার দুরে পাতাছড়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডে গভীর বন জঙ্গল ঘেরা পিলাক খালের হাছানরাজা ঘাট এলাকায় শক্তিশালী পাম্প মেশিনের মাধ্যমে খাল থেকে বালু উত্তোলন করা হচ্ছে  গত কয়েক  বছর ধরে। উত্তোলিত বালু পরিবহণের জন্য উঁচু পাহাড় কেটে মহাল পর্যন্ত দীর্ঘ কাচা রাস্তাও তৈরি করা হয়েছে।  এখান থেকে ড্রামট্রাকের মাধ্যমে লক্ষ লক্ষ ঘনফুট বালু পাচার করা হত দীর্ঘদিন ধরে।

নির্বাহি ম্যাজিস্ট্রেট  খন্দোকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, অভিযানের খবর পেয়ে অবৈধ বালু মহালে নিয়োজিত  সকল লোকজন পালিয়ে যায়। বালু মহালটির মালিক ইউপি সদস্য আব্দুল লতিফকে খবর দেয়া হলেও তিনি হাজির হননি।  মোবাইল ফোনও নস্বর বন্ধ করে রাখেন।

তিনি আরও জানান, জব্দকৃত বালু ও অন্যান্য সামগ্রী নিলামে বিক্রি করে সরকারি রাজস্ব তহবিলে জমা করা হবে। নিলাম দেয়ার প্রক্রিয়া নেয়া হচ্ছে।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ