• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

খাগড়াছড়িতে স্বাধীনতা শিক্ষক পরিষদের জাতীয় শোক দিবসের আলচনা সভা

স্টাফ রির্পোটারঃ / ১৮০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২০ আগস্ট, ২০২২

স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাধীনতা শিক্ষক পরিষদের উদ্যােগে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

শনিবার (২০ আগষ্ট) দুপুর ১২টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের অডিটোরিয়ামে খাগড়াছড়ি জেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের উদ্যাগো জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল এর আগে ফ্রিডম স্কোয়ারে জাতীর পিতা বঙ্গবুন্ধ শেখ মুজিবুর রহমান এরঁ প্রতিকৃতিতে পুষ্পস্থবক অর্পণ করা হয়।

পরে স্বাধীনতা শিক্ষক পরিষদের খাগড়াছড়ি জেলা কমিটির সাধারন সম্পাদক ও তাইন্দং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম সরকার এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ও বে-সরকারি শিক্ষক- কর্মচারী কল্যাণ বোর্ডের সচিব অধ্যক্ষ মো: শাহজাহান আলম সাজু।

মো:আমজাদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে চট্রগ্রাম বিভাগের স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক অধ্যাপক পার্থ সারথি চৌধুরী প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন।

এসময় পানছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ও জেলা আ,লীগের সহ-সভাপতি সমীর দত্ত, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও জেলা আ,লীগের সহ-সভাপতি মো: শামছুল হক, পার্বত্য জেলা পরিষদের শিক্ষা বিভাগের আহবায়ক ও জেলা আ.লীগের শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক সম্পাদক অধ্যাপক নিলোৎপল খীসা, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার উত্তম খীসা, স্বাশিপ’র কেন্দ্রীয় যুগ্ন-সাধারন সম্পাদক ও বে-সরকারি শিক্ষক-কর্মচারি কল্যাণ বোর্ডের সদস্য অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম, স্বাশিপ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল মামুন এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক রতন পিটার গোমেজ বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

বিশেষ বক্তা স্বাশিপ চট্রগ্রাম বিভাগের সাধারন সম্পাদক মোজ্জামেল হক,খাগড়াছড়ি জেলা প্রধান শিক্ষক পরিষদ আতাউল ইসলাম,চট্রগ্রাম বিভাগের প্রধান শিক্ষক পরিষদের সভাপতি অধ্যক্ষ আবুল কাশেম, চট্রগ্রাম সিটি কর্পোরেশন স্বাশিপ পরিষদের সভাপতি টিংকু কুমার ভৌমিক,জেলা স্বাশিপ এর যুগ্ন-সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো:নুরুল ইসলাম

অন্যান্যের মাঝে শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:মোস্তফা কামাল, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মো: সলিম উল্লাহ, তবলছড়ি আলীম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো: সাইফুল ইসলাম, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:আবুল হাশেম, সহ জেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধান শিক্ষক সহকারি শিক্ষক সাংবাদিক সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন পার্বত্যাঞ্চলের শিক্ষকদের জন্য পাহাড়ী ভাতা সহ যেসমস্ত বিদ্যালয়ে বিদ্যুৎ নেই বিদ্যুৎতায়নের জন্য জোর দাবি সহ মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা উচ্চবিদ্যালয়, বেলছড়ি উচ্চ বিদ্যালয়, খেদাছড়া দাখিল মাদরাসা এমপি ভুক্তকরার জন্য দাবি জানান জেলার শিক্ষক প্রতিনিধিরা।

প্রধান অতিথির বক্তব্যে স্বাশিপ পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ও সচিব বে-সরকারি শিক্ষক- কর্মচারি কল্যাণ বোর্ডের অধ্যক্ষ মো:শাহজাহান আলম সাজু বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বলেন, খুনিদের বিচারের দাবি করে বলেন, ২৭ জনকে ইফটির মাধ্যমে পার্বত্য এলাকার এমপিওভুক্ত বেসরকারি স্কুল,কলেজ,মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের অবসরপ্রাপ্ত ২৭ জন শিক্ষক কর্মচারীকে ইএফটির মাধ্যমে ৮০ লক্ষ ৪৯ হাজার ৭৮৯ টাকা প্রদান করা হয়।

বঙ্গবন্ধু শিক্ষাব্যাবস্থাকে উন্নতি করেছেন। বিএনপি কল্যাণট্রাস্ট বন্ধ করে তার অপুরনীয় ক্ষতি করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর কল্যাণট্রাস্টে ব্যাপক অনুদান দিয়ে তা পুনরায় সচল করেন। স্বাচিপ মুজিব আদর্শের সংগঠন, বদলি বাস্তবায়ন করতে হবে। টোটাল শিক্ষা ব্যাবস্থা কে জাতীয়করণ করা যৌক্তিক দাবি। ঘরে ঘরে শিক্ষার আলো পৌঁছে দিবার জন্য আমরা জাতীয়করণ চাই। জাতীয়করণ আন্দোলনে একাত্বতা ঘোষণা করেন তিনি। পার্বত্য ভাতা যৌক্তিক দাবি মন্তব্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর সাথে কথা বলে দাবি বাস্তবায়নে আশ্বস্ত করেন তিনি।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ