• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

মাগুরার সাংবাদিক ফেরদৌস রেজাকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন

মাগুরা সংবাদদাতা: / ৪৪৭ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৪ আগস্ট, ২০২২

আজ ১৪ অগাস্ট ২০২২ রবিবার, মাগুরা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে সারাদেশে সাংবাদিক নির্যাতন ও মাগুরা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ফেরদৌস রেজাকে হত্যার হুমকির প্রতিবাদে মাগুরায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে মাগুরা রিপোর্টার্স ইউনিটির সকল সদস্য ও স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধি হিসেবে ডাক্তার বাবুল রশিদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১০ আগস্ট বুধবার বেলা আনুমানিক ৪ টার দিকে মাগুরা শ্রীপুর উপজেলার নাকোল গ্রামের পশ্চিমপাড়ায় সংবাদ সংগ্রহ করতে গেলে নাকোল হাইস্কুলের শিক্ষক জনাব আশরাফ হোসেন হুট্ সাংবাদিক ফেরদৌস রেজা ও মিরাজ আহমেদের উপর চড়াও হয়, এমনকি হত্যার হুমকি দেয়, কথার এক পর্যায়ে জনাব আশরাফ নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্ম কর্তা হিসেবেও পরিচয় দেন। এ ব্যাপারে শ্রীপুর থানায় গত ১২ অগাস্ট একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

ডাক্তার বাবুল রশিদ বলেন সাংবাদিকরা হলো জাতির বিবেক ও রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ, যে ভাবেই হোক বর্তমানে সারাদেশে সাংবাদিকদের উপর যে চলমান অত্যাচার ও নির্যাতন চলছে এটি বন্ধ অবশ্যই করতে হবে, পাশাপাশি তিনি অভিযুক্ত আশরাফকে গ্রেফতারের জোর দাবি জানান। অনুষ্ঠানে সম্প্রতি সময়ে কুষ্টিয়া, লালমনিরহাট, রূপগঞ্জ ও মৌলভীবাজারের সাংবাদিক নির্যাতনের ঘটনাগুলোকে তুলে ধরা হয়। মাগুরা রিপোর্টার্স ইউনিটির কোষাধক্ষ্য আইনুল ইসলাম বলেন আগামী ৩ দিনের মধ্যে আসামি গ্রেফতার না করা হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে। অনুষ্ঠানটি পরিচালনা করেন মাগুরা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক জনাব আকরাম হোসেন ইকরাম। এছাড়াও আরো বক্তব্য রাখেন এম ফেরদৌস রেজা, মিজানুর রহমান রেন্টু, কৃস্না রায়, আলমগীর হোসেন সহ অনেকে। উপস্থিত ছিলেন মিরাজ আহমেদ, মেহেদী হাসান, সনৎ কুমার বিশ্বাস, ফারুক আহমেদ, বিপ্লব হোসেনসহ অনেকে।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ