• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০১ অপরাহ্ন

জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে জেলা যুবলীগের শোকসভা

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ১৪৩ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৪ আগস্ট, ২০২২

জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা যুবলীগের উদ্যোগে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল ৪টায় জেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে জেলা যুবলীগের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

রাঙ্গামাটি জেলা যুবলীগের সভাপতি ও পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

শোক সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক রফিক আহমদ তালুকদার, জেলা কৃষকলীগের সাধারন সম্পাদক উদয় শংকর চাকমা, জেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক শামসুল আলম, জেলা যুবলীগের সহ-সভাপতি আশীষ কুমার চাকমা নব, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ শাওয়াল উদ্দিন, জেলা যুব মহিলালীগের সভাপতি রোকেয়া আকতার, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ছলিম উল্ল্যাহ, রাঙামাটি সদর উপজেলা যুবলীগের সভাপতি মো: আবু মুছা, পৌর যুবলীগের সভাপতি আবুল খায়ের রাফি, জেলা যুব মহিলালীগের সভাপতি রোকেয়া বেগম প্রমুখ।

বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনকর্ম তুলে ধরে সভায় বক্তরা বলেন, ‘বাংলাদেশে অনেক নেতা জন্ম নিয়েছেন কিন্তু একমাত্র বঙ্গবন্ধুই বাঙালি জাতিকে স্বাধীনতার স্বাদ এনে দিতে পেরেছিলেন। বঙ্গবন্ধুকে আমাদের জানা উচিত পরিপূর্ণভাবে। দেশের প্রতি, ভাষার প্রতি, মানুষের প্রতি তাঁর ভালোবাসা কতোটা গভীর, কতোটা আন্তরিক ছিল তা আমাদের জানা উচিত।’

নেতৃবৃন্দরা বলেন, বালাদেশ নিজের পায়ে দাড়াতে না পারে সেজন্য ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল। স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হবে তা কখনো কেউ কল্পনা করেননি।

‘যতোদিন বাংলাদেশ থাকবে, যতোদিন পৃথিবীর ইতিহাস থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ততোদিন বেঁচে থাকবেন। বক্তারা আরো বলেন,  ‘একদম শেকড় থেকে বা মাটির মানুষের মধ্য থেকে বঙ্গবন্ধু উঠে এসেছেন। তিনি সারাজীবন তৃণমূল মানুষের জন্য সংগ্রাম করেছেন।’ ‘বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্নগুলো বাস্তবায়ন করতে পারলেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।’

সভার আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ