• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

মহালছড়িতে বিএনপি’র সম্মেলন অনুষ্ঠিত

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি:(মহালছড়ি) / ১৮৮ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২

মহালছড়িতে আজ ১২আগস্ট রোজ শুক্রবার উপজেলা বিএনপি’র কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোঃ মাহবুব রহমান শামীম।

কাউন্সিলে ১ম অধিবেশনে প্রধান অতিথি বক্তব্য বলেন বর্তমান সরকার কর্তৃক বিএনপির চেয়ারম্যান সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ও ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা এবং দলীয় বিভিন্ন পর্যায়ের নেত-কর্মীদের মিথ্যা মামলায় কারাগারে প্রেরণের তীব্র নিন্দা জানান ও মুক্তি কামনা করেন। তিনি আরো বলেন সারাদেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে কর্মসূচী পালন করছে বিএনপি। বিএনপি মনে করে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি হওয়ায় জনগণের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। অথচ সরকার এ বিষয়ে নির্বিকার। এভাবে অস্বাভাবিক মূল্য বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ বিশেষ করে কৃষক, শ্রমিক মেহনতি মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছে। আর এ কারণেই দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি কর্মসূচী পালনের সিদ্ধান্ত নিয়েছে। লড়াইয়ে সকল গণতান্ত্রিক রাজনৈতিক দল ও সকল দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে স্ব-স্ব অবস্থান থেকে ভূমিকা পালন করতে হবে। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সংবিধান কাটাছেঁড়া করেছে। দিনের ভোট রাতে করেছে। অন্যায়ভাবে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বন্দী করে রেখেছে। তিনি এও বলেন, দেশের মানুষ খুব কষ্টে আছে। তাই একটা রাজনৈতিক দল হিসেবে আমাদের দায়িত্ব মানুষের কষ্ট লাঘব করা। তাই সকলের স্বার্থে আসুন আমরা সবাই মিলে ঐক্যবদ্ধভাবে এই সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলি।

এসময়ে আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে প্রবীন চন্দ্র চাকমা, মোঃ এম এন আবছার, ক্ষেত্র মোহন রোয়াজা, এড আঃ মালেক মিন্টু, অনিমেষ চাকমা রিংকু, মোঃ আব্দুর রব রাজা, মোঃ মাহাবুব আলম সবুজ, মোহাম্মদ হোসেন বাবু, মোঃ মোশারফ হোসেন বক্তব্য রাখেন।

উপজেলা পর্যায়ের উপজেলা বিএনপিসহ সকল প্রত্যেক ইউনিয়ন হতে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দগণ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে ও গণমাধ্যমগণ উপস্থিত ছিলেন।

কাউন্সিল শুরুর পূর্বে জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশন করা হয়। টাউন হলে উপস্থিত সাধারণ নেতৃত্বের মাথায় মহালছড়ি বিএনপি কাউন্সিল লাল সবুজের ও মঞ্চে উপবিষ্ট সভাপতি/সাধারণ সম্পাদক ও সিনিয়র নেতৃবৃন্দদের মাথায় সবুজ রঙ্গের টুপি দেখা যায়। কাউন্সিলের পূর্বে প্রত্যক্ষ নির্বাচনের মাধ্যমে খাগড়াছড়ি জেলা বিএনপি অফিসে সভাপতি হিসেবে মোঃ আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে মোঃ জহিরুল ইসলাম(জয়দার) নির্বাচিত হন। তবে আজ টাউন হলে ১০১জন বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কাউন্সিল মোঃ আনোয়ার হোসেন’র সভাপতিত্বে ও মোঃ সাত্তারের সঞ্চালনায় উপজেলা টাউনহলে আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপি সহসভাপতি মংসুইথোয়াই চৌধুরী।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ