শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:৩০ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

রামগড়ে সরকারি জমিতে অবৈধভাবে কাটাতারের বেড়া স্থাপনকালে ২জনকে জেল

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ
  • প্রকাশিত : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ৯৪ জন পড়েছেন

খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড়ে সরকারি জমিতে অবৈধভাবে কাটাতারের বেড়া স্থাপনকালে ভ্রাম‍্যমাণ আদালতে দুইজনকে কারাদণ্ড প্রদান করেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও (এক্সিকিউটিভ ম‍্যাজিষ্টেট) খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফাত।

সোমবার (১আগষ্ট ২০২২ ) সকালে রামগড় উপজেলাধীন ২৩৫নং নাকাপা মৌজায় রামগড় উপজেলা পরিষদ এর নামীয় ভূমিতে ১৯২০ সালে প্রতিষ্ঠিত মহকুমা প্রশাসকের বাংলোর (এসডিও বাংলো) সম্মুখে অবৈধভাবে কাটাতারের বেড়া স্থাপনকালে অফিস টিলা এলাকার বাসিন্দা আবুল কালাম,পিতাঃ আব্দুল মালেক,এবং দারোগা পাড়া এলাকার রুহুল আমীন পিতাঃ আলী আকবর,কে মোবাইল কোর্টের অভিযান চালিয়ে আটক করা হয়। আটককৃত দুইজনকে সরকারি ও স্থানীয় কর্তৃপক্ষের ভূমি ইমারত (দখল পুনরুদ্ধার )আদেশ ১৯৭০ এর ৭এর ধারায় ৫ দিনের জেল প্রদান করা হয়।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও (এক্সিকিউটিভ ম‍্যাজিষ্টেট)খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফাত জানান, সরকারি জমিতে অবৈধভাবে কাটাতারের বেড়া স্থাপন করার কারণে ২জনকে মোবাইল কোর্টের মাধ্যমে আটক করে অপরাধ প্রমাণিত হওয়ায় প্রত‍্যেককে ৫ দিনের জেল প্রদান করা হয়।

উল্লেখ যে উক্ত ভূমিতে ইতোপূর্বে বিজিবি রামগড় কর্তৃক অবৈধভাবে কাটাতারের বেড়া স্থাপন করা হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এর স্মারক নং ৪৪.১০.০০০০.১১৬.২৪.১৯.(অংশ_২)১৯২,তারিখ২৮/১১/২০২১ মূলে অবৈধভাবে দখলকৃত জমি বিষয়ে বিদ‍‍্যমান আইনও বিধিমালা র আলোকে সরকারি স্বার্থ সংরক্ষণ নিমিত্ত পরবর্তী প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক খাগড়াছড়ি কে নিদের্শ দেওয়া হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)খাগড়াছড়ি পার্বত্য জেলা ২৪/০৪/২০২২ তারিখে The Government and Local Authority Lands Building’s (Recovery of Possession) Ordinence.১৯৭০(ordinence No XXIV of ১৯৭০ মোতাবেক অবৈধ স্থাপনা ১ মাসের মধ্যে সরিয়ে না নিলে উচ্ছেদ করার বিধান এবং অবৈধ দখলের কারণে উল্লিখিত আইনের ধারা মোতাবেক সর্বোচ্চ ২ বছরের সশ্রম /বিনাশ্রম কারাদণ্ডের বিধান উল্লেখ পূর্বক উপজেলা পরিষদ এর নামীয় ভূমি হতে অবৈধ দখলীয় অবকাঠামো অপসারণের জন্য রামগড় বিজিবিকে লিখিত পত্র দেন।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com