শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৫৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

গুইমারা উপজেলার মাইরুং পাড়া বেসরকারি প্রাঃ বিদ্যালয়ে আসবাবপত্র বিতরণ

স্টাফ রির্পোটারঃ
  • প্রকাশিত : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ১১৮ জন পড়েছেন

খাগড়াছড়ি জেলাধীন গুইমারা উপজেলা থেকে প্রায় ২৫ কিঃমিঃ দূরে দূর্গম এলাকায় গুইমারা ইউনিয়নে ১নং ওয়ার্ডে মাইরুং পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ২০১০ সালে এলাকাবাসী উদ্যােগে প্রতিষ্ঠিত্ব করা হয়। পরে ঘূর্ণিঝড়ে ভেঙ্গে গেলে ২০১৩ সালে ২০ ফিল্ড রেজিমেন্ট মাটিরাঙ্গা জোন কর্তৃক মাধ্যমে পুনঃ নির্মাণ করা হয়। 

২০১৩ সালে মাননীয় প্রধানমন্ত্রী ২৬,১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা সময় এই বিদ্যালয়টি জাতীয়করণ থেকে বাদ পড়ে যায়। কিন্তু প্রতিষ্ঠা সাল হতে ৪ জন শিক্ষক/শিক্ষিকা বিনানেতনে কোমলমতি শিশুদের মাঝে নিয়মিত পাঠদান করে আসছেন। এই বিদ্যালয়ের শিক্ষকরা বর্তমান বাজারে দব্র মূল্য বৃদ্ধি সাথে সামঞ্জস্য রেখে জীবিকার নির্বাহ করতে খুবই কঠিন হয়ে পড়েছে। তাই ঐ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার সুবিধার্থে এবং বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ গড়ার জন্য মাননীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা  মহোদয়ের বরাদ্দ টিআর প্রকল্প (২০২১-২০২২) অর্থ বছরে বাজেট দিয়ে এমপি মহোদয় পক্ষে নব নির্বাচিত গুইমারা উপজেলার চেয়ারম্যান মেমং মারমা সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যােতি ত্রিপুরা হাতে ১০ জোড়া বেঞ্চ এবং ১ টি স্টিলের আলমারি, ২ টি বেঞ্চ এবং ২ টি চেয়ার তুলে দেন। তিনি বিদ্যালয় অবকাঠামো উন্নয়ন ও জাতীয়করণ ক্ষেত্রে সার্বক্ষনিক সহযোগিতা করার জন্য আশ্বাস দেন।

প্রকল্পটি বাস্তবায়নের জন্য আরও সার্বক্ষনি সহযোগিতা করেছেন  ১নং গুইমারা ইউনিয়ন চেয়ারম্যান, নির্মল নারায়ণ। আসবাবপত্র বিতরণের সময় উপস্থিত ছিলেন অত্র উপজেলার ভাইস চেয়ারম্যান কংজরী মারমা, হরি পদ্ম ত্রিপুরা, ইউপি সদস্য ১নং ওয়ার্ড, হলেন ত্রিপুরা এবং সহকারী শিক্ষকবৃন্দ।
এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com