মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৩:৫২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

গুইমারায় আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার নামে প্রতারণা, দুই প্রতারক আটক

আল আমিন রনি, স্টাফ রিপোর্টার:
  • প্রকাশিত : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ৬৬ জন পড়েছেন

খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার বিভিন্ন এলাকায় আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার নামে প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়া গুইমারায় দুই প্রতারককে আটক করেছে স্থানীয় এলাকাবাসী। মঙ্গলবার (০২ আগস্ট ২০২২) গুইমারা উপজেলার লুন্দুক্যাপাড়ার হাড়ভাংগা নামক এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃত প্রতারক চক্রের সদস্যরা হচ্ছে পার্শ্ববর্তী উপজেলা মাটিরাঙ্গার জামাল উদ্দিনের পুত্র নাঈম উদ্দিন সাকিব এবং একই উপজেলার ৪নং আর্দশগ্রামের বাসিন্দা জাহাঙ্গীর হোসেনের ছেলে মোঃ সালমান। ঘটনার সত্যতা নিশ্চিত করে গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রশিদ।

গুইমারার লুন্দুক্যাপাড়ার হাড়ভাঙ্গা এলাকা থেকে ঘর দেওয়ার নামে টাকা আসলে এলাকাবাসী হাতেনাতে আটক করে তাদের পুলিশে দেয়। পরে গুইমারা থানার পুলিশ দুই প্রতারককে আটক করে থানায় নিয়ে যায়। আটককৃত দুই প্রতারকের বিরুদ্ধে ঘর পাইয়ে দেওয়ার নামে নানা কৌশল অবলম্বন করে স্থানীয়দের কাছ থেকে মোটা অঙ্কের টাকা তুলে আত্মসাৎ এর অভিযোগ করেন স্থানীয় এলাকাবাসী। ভূমিহীন অসহায়,বিধবা ও দরিদ্রদের বরাদ্ধ দেওয়া সরকারি আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার কথা বলে টাকা নিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়ার কথা বলে মাটিরাঙ্গা উপজেলার এই দুই প্রতারক ৭ হাজার করে দাবী করে। অর্থ না দিলে ঘর বরাদ্দ দেওয়া হবে না বলে বলে প্রতারক অসহায় দরিদ্র মানুষদের হুমকি দিয়ে আসছিল বলে জানান স্থানীয়রা। তারা জানান, সাইফুল ইসলাম,হোসেন আহাম্মদ ভুইয়া, শান্তা আক্তার, হোসনা বানুসহ হতদরিদ্র নিরীহ মানুষের কাছ থেকে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার প্রতিশ্রুতিতে তারা টাকা হাতিয়ে নেয়।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) রক্তিম চৌধুরী জানান, আশ্রয়ন প্রকল্পের নাম দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে দুই প্রতারককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি যথাযথ প্রদক্ষেপ গ্রহণসহ মামলা হবে বলে তিনি জানান।

এ সময় গুইমারা সদর ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা,উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ইখতেয়ার চৌধুরী পলাশ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আনন্দ সৌম ও স্থানীয় জনপ্রতিনিধি,সর্দার, সাংবাদিকরা উপস্থিত হন। পরে খবরটি ছড়িয়ে পড়লে ঘটনার সাথে জড়িত প্রতারক চক্রের সদস্যদের স্বজনরা ঘটনাস্থলে এসে উপস্থিত হন।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com