বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:০৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

লামায় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা
  • প্রকাশিত : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ৫৮৯ জন পড়েছেন

“নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় বান্দরবানের লামায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে র‌্যালী, উদ্বোধনী অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৪ জুলাই লামা উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে উপজেলা ভবন হতে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে বেলা ১১টা থেকে লামা উপজেলা পরিষদ হলরুমে উদ্বোধনী অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া মৎস্য সপ্তাহ উপলক্ষে আগামী ২৯ জুলাই পর্যন্ত নানান কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

র‌্যালী ও অন্যান্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) কাজী শামীম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন ও মিলকী রাণী দাশ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার বর্মন, সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন সহ প্রমূখ। অনুষ্ঠানে সামগ্রীক বিষয় তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মকসুদ হোসেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ইলিশ উৎপাদনে বাংলাদেশ বিশ্বে প্রথম এবং মাছ উৎপাদনে বিশ্বের দ্বিতীয়। আমাদের মাছ চাষের জন্য পুকুর, ডোবা, জলাশয় রক্ষা করতে হবে। মাছ চাষীদের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশবাসিকে আবার নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হবে।

স্বাগত বক্তব্যে উপজেলা মৎস্য কর্মকর্তা মকসুদ হোসেন বলেন, মৎস্য সপ্তাহ উপলক্ষে ২৩ থেকে ২৯ জুলাই পর্যন্ত সপ্তাহ ব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে। মৎস্য খাতে বাংলাদেশের অভাবনীয় উন্নয়ন সাধিত হয়েছে। আমরা নিজেদের চাহিদা মিঠিয়ে বিদেশে মাছ রপ্তানি করি।

আলোচনা সভা শেষে উপজেলার সফল মৎস্য খামারী‌দের মা‌ঝে ক্রেষ্ট বিতরন করা হয়।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com