• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

মাটিরাঙ্গা ও গুইমারাতে মৎস্য সপ্তাহ উদযাপনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ আরিফুল ইসলাম,নিজস্ব প্রতিবেদক মাটিরাঙ্গা:- / ১৯৫ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৪ জুলাই, ২০২২

নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় খাগড়াছড়ি জেলাধীন মাটিরাঙ্গা ও গুইমারাতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে র‌্যালী, উদ্বোধনী অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৪ জুলাই রবিবার মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে উপজেলা পরিষদ হতে একটি র‌্যালী বের করা হয়েছে। র‌্যালী প্রদক্ষিণ শেষে সকাল ১০টা থেকে উপজেলা পরিষদ হল রুমে উদ্বোধনী অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া মৎস্য সপ্তাহ উপলক্ষে বিভিন্ন জলাশয়ে মৎস্য অবমুক্ত করা হয়েছে এবং আগামী ২৯ জুলাই পর্যন্ত বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান কংজরী মারমা,উপজেলা মৎস কর্মকর্তা সুদৃষ্টি চাকমা,গুইমারা ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা সহ স্থানীয় মৎস্যচাষী, সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন পদস্থ কর্মকর্তাগন ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ জাতীয় মাছ ইলিশ উৎপাদনে বাংলাদেশ বিশ্বে প্রথম এবং মাছ উৎপাদনে বিশ্বের মধ্যে দ্বিতীয়। আমাদের মাছ চাষের জন্য পুকুর, ডোবা, জলাশয় রক্ষা করতে হবে। মাছ চাষীদের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। দেশের চলমান উন্নয়নের জোয়ার জন্য সরকারের কাজের প্রশংসা সকলে করতে হবে। আলোচনা সভা শেষে উপজেলার সফল মৎস্য চাষীদের মা‌ঝে ক্রেষ্ট বিতরন করা হয়েছে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ