• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে সোনাগাজীতে মৎস্য দপ্তরের সংবাদ সম্মেলন

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী, ফেনী : / ১৯৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৪ জুলাই, ২০২২

সোনাগাজী উপজেলা মৎস্য অফিসের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ইং (২৩-২৯ জুলাই) মৎস্য সম্পদ উৎপাদন ও সংরক্ষণ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে অবহিত করণের জন্য ২৩শে জুলাই দুপুর ১২টায় সংবাদ সম্মেলন; সোনাগাজী উপজেলা মৎস্য কর্মকর্তা তুর্য সাহার সভাপতিত্বে উপজেলা এসডিএফ অফিসে অনুষ্ঠিত হয়।

এতে মৎস্য উৎপাদন, সংরক্ষণ, মৎস্য আইন, মৎস্যজীবি ও চাষীদের সরকারিভাবে সহায়তা সহ সার্বিক বিষয়ে অবহিত করেন- সোনাগাজী উপজেলা মৎস্য কর্মকর্তা তুর্য সাহা, এসময় আরও উপস্থিত ছিলেন- মেরিন ফিসারিজ অফিসার খায়রুল বাশার, কাস্টার অফিসার (এসডিএফ) সুলতানা আক্তার।

উপজেলা মৎস্য কর্মকর্তা তুর্য সাহা তার বক্তব্যে বলেন- মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয় কর্তৃক জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ -২০২২ উদযাপন সোনাগাজী উপজেলা কমিটি ৭দিন ব্যাপী নানান কর্মসূচী গ্রহণ করেছে।

২৩ জুলাই : সংবাদ সম্মেলন ও মাইকিং। ২৪ জুলাই : র‌্যালী, উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা, মৎস্য পুরস্কার প্রদান, মাছের পোনা অবমুক্ত করণ, প্রামাণ্য চিত্র প্রদর্শন ইত্যাদি। ২৫ জুলাই : প্রান্তিক মৎস্য চাষী ও মৎস্য জীবীদের সাথে মতবিনিময়। ২৬শে জুলাই : অবৈধ জালের বিরুদ্ধে অভিযান/ মোবাইল কোর্ট পরিচালনা। ২৭ শে জুলাই : মৎস্যজীবীদের পরামর্শ ও সেবা প্রদান, পুকুর ও পানি পরীক্ষা। ২৮ শে জুলাই : সুফল ভোগীদের প্রশিক্ষণ। ২৯শে জুলাই : মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান ইত্যাদি।

উপজেলা মৎস্য কর্মকর্তা তুর্য সাহা আরও জানান- সোনাগাজী উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলিয়ে ৪৫৮৪ জন মৎস্য চাষী রয়েছে, ৬২৫৯ টি পুকুর যার আয়তন ১১৭০.০৭২ হেক্টর, এতে উৎপাদিত মৎস্যের পরিমাণ ৪৩৭০.২ মেট্রিকটন, যাহা ফেনী জেলায় সর্বোচ্চ। সারা বাংলাদেশের মোট মৎস্য সম্পদ উৎপাদনে সোনাগাজী উপজেলা একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে জানান।

মৎস্য সম্পদ উন্নয়ন ও সংরক্ষণে জনসচেতনতা সৃষ্টি করতে গণমাধ্যম কর্মীদের সহায়তা কামনা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা তুর্য সাহা।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ