• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫১ অপরাহ্ন
শিরোনাম
তীব্র তাপপ্রবাহে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে কমেছে যাত্রী ও যানবাহন কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত 

ফাইতং টোল পয়েন্টে পুরাতন স্মারকে টাকা উত্তোলন

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা / ৩২৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৬ জুলাই, ২০২২

বান্দরবান জেলা পরিষদ ইজারাদার নিয়োগ প্রাপ্তির আগেই ভূয়া রিসিট চাপিয়ে টোল আদায়ের অভিযোগ পাওয়া গেছে। ভূয়া টোকেনে টাকা আদায়ের বিষয়টি নিয়ে আইনী পদক্ষেপ গ্রহণে স্থানীয় জনগণ বান্দরবান পার্বত্য জেলা পরিষদের হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রাপ্ত তথ্যে জানা যায়, বিগত ২০২১-২০২২ অর্থ বছরে “ফাইতং এলাকার বানিয়াছড়া সংলগ্ন সড়কপথ ও সোনাইছড়ি খাল নদীপথ” টোল আদায় পয়েন্টে ইজারাদার হিসাবে নিয়োগ দেয়া হয়েছিল ওমর ফারুখকে। যার জেলা পরিষদের স্মারক নং-২৯.৩৫.০৩০০.০০৩.৪২.০৯৬.২০-৬২১.৭৫৮। ইজারাদারের নিয়োগের শেষ সময় সীমা ছিল ৩০ জুন/২২ তারিখ পর্যন্ত। এখনো জেলা পরিষদ ফাইতং টোল পয়েন্টে নতুন ইজারাদার নিয়োগ পত্র দেননি।

কিন্তু থোয়াইচানু মার্মা নামে কে বা কারা ইজারা আদায়ের রশিদ বই বানিয়ে টোল আদায় করে চলছে। ৫ জুলাই/২২ তারিখের একটি আদায় রিসিটে দেখা যায়। ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য করা রিসিটে, স্মারক নং উল্লেখ করা হয়েছে বিগত ২০২১-২০২২ অর্থ বছরের।

এ ব্যপারে রিসিটের গায়ে লেখা মোবাইল নাম্বারে যোগাযোগ করা হলে, শাহাব আলী জানায়, “আমরা এবারও ইজারা পেয়েছি, অফিসিয়াল কাগজ চেয়ারম্যানের কাছে আছে”। সে জানায়, আদায় রিসিটে ভুল বসত গত বছরের স্মারক নং উল্লেখ করা হয়েছে।

বিগত ইজারাদার ওমর ফারুখ বর্তমানে ফাইতং ইউপি চেয়ারম্যানের কাছে জানতে চাইলে তিনি জানায়, রিসিটে ভুলবসত পুরাতন স্মারক দেয়া হয়েছে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ