• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

ঈদকে সামনে রেখে কাঁচা বাজার বর্জন;লোকসানে কৃষকরা

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ২৩৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৬ জুলাই, ২০২২

খাগড়াছড়ির দীঘিনালায় বেপরোয়া টোল ও চাঁদা আদায়ে অতিষ্ঠ হয়ে কাঁচা বাজার বর্জন করেছে পাইকারি ব্যবসায়ীরা।

এতে কলা, কাঁঠাল সহ বিভিন্ন কাঁচা পন্য সামগ্রি বিক্রি না হওয়ায় পঁচে নষ্ট হয়ে যাচ্ছে। ৫ জুন (মঙ্গলবার) উপজেলার সাপ্তাহিক হাট দীঘিনালা থানা বাজারে দেখা যায় শত শত সাধারণ কৃষক প্রতিসপ্তাহের ন্যায় আম, কলা, কাঁঠাল সহ বিভিন্ন কাঁচা পণ্য পাইকারি বিক্রি করতে বাজারে নিয়ে আসেন। কিন্তু বিভিন্ন জায়গায় বেপরোয়া টোল ও চাঁদা আদায়ে অতিষ্ঠ হয়ে পাইকারি ব্যবসায়ীরা কাঁচা বাজার বর্জন করায় শত শত সাধারণ কৃষকের কাঁচা পণ্য নষ্ট হয়ে যায়।

এদিকে ঈদুল ফিতরকে সামনে রেখে পাইকারি ব্যবসায়ীদের কাঁচা বাজার বর্জন করায় লোকসানে সাধারণ কৃষকরা। অনেক সাধারণ কৃষকরা ঈদের আনন্দ থেকেও বঞ্চিত হবে বলে জানা যায়।

উপজেলা কাঁচা বাজার ব্যবসায়ী সমিতি সূত্র জানায়, কাঁচা পণ্যের ব্যবসায় জেলার বিভিন্ন জায়গায় পরিবহনে পথে পথে বাজার ফান্ড, পৌরসভা, বিভিন্ন আঞ্চলিক সংগঠন ও প্রতিষ্ঠানের নামে বেপরোয়া টোল ও চাঁদা আদায়ে অতিষ্ঠ হয়ে কাঁচা বাজার বর্জন করা হয়েছে। এবিষয়ে সুরহা চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে। সুরহা না হওয়া পর্যন্ত কোনো পাইকারি ব্যবসায়ী পণ্য কিনবেনা।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ