• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত

মাটিরাঙ্গায় আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রির্পোটারঃ / ২০৪ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

 

নানা কর্মসূচির মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) সকালের দিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও কেক কাটার মধ্যে দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

এরপর সকাল ৮টার দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মাটিরাঙ্গা অনুষ্ঠিত আরোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা।

মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা বলেন, ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ, সব আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশ গঠনে সর্বোচ্চ ভূমিকা পালন করেছে আওয়ামী লীগ। স্বাধীনতার পর থেকে দেশ বিরোধীদের ষড়যন্ত্র মোকাবেলা করে বাংলাদেশ আওয়ামী লীগ ধ্বংস্তুপ থেকে উঠে এসে স্বৈরশাসনের অবসান ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। আওয়ামী লীগের গৌরবময় সাত দশকের ইতিহাস বাংলাদেশেরই ইতিহাস এমন মন্তব্য করে তিনি বলেন, এ দেশের প্রতিটি গৌরবময় অর্জন আওয়ামী লীগের হাত ধরেই।

আরোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো. তাজুল ইসলাম, দপ্তর সম্পাদক ও ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক মো: আলী হোসেন, মাটিরাঙ্গা পৌর যুবলীগের সভাপতি মোশারফ হোসেন, সাধারন সম্পাদক আলাউদ্দিন আহামেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: তসলিম উদ্দিন রুবেল ও সাধারণ সম্পাদক আবু তালেব সহ অন্য সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৪৯ সালের এই দিনে পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ