• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

লামা সরকারি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট চালু

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ৪২৪ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৯ জুন, ২০২২

লামা সরকারি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট চালু হয়েছে। ১ হাজার ২০০ লিটার ধারণ ক্ষমতার সিলিন্ডার দিয়ে এখন সহজেই রোগীদের অক্সিজেন সরবরাহ করা সম্ভব হবে।

শনিবার (১৯ জুন ২০২২ইং) থেকে করোনা ইউনিটসহ সব ওয়ার্ডের রোগীদের মধ্যে প্রয়োজন অনুযায়ী অক্সিজেন সরবরাহ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাইনুদ্দিন মাজেদ চৌধুরী, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ রোবিন সহ প্রমূখ।

জানা যায়, এতোদিন হাসপাতালটিতে সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা না থাকায় ব্যাহত হচ্ছিল রোগীদের চিকিৎসা। তীব্র শ্বাসকষ্টের রোগীদের ঝুঁকি না নিয়ে অধিকাংশ রোগীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠিয়ে দেয়া হতো। এতে রোগী ও স্বজনদের অতিরিক্ত খরচের পাশাপাশি পোহাতে হয় দুর্ভোগ।

অক্সিজেন সরবরাহের ঘাটতি মেটাতে এবছরের মার্চ মাস থেকে দাতা সংস্থা জাইকার অর্থায়নে লামা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা স্থাপনের কাজ শুরু হয়। রোববার থেকে রোগীদের জন্য অক্সিজেন প্ল্যান্ট চালু হলেও প্রকল্পটি পার্বত্য মন্ত্রী উদ্বোধনের কথা রয়েছে।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ