• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

দীঘিনালায় টানা ভারি বৃষ্টিতে নিম্নাঞ্চল প্লাবিত

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ২১৫ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৯ জুন, ২০২২

খাগড়াছড়ির দীঘিনালায় টানা ভারি বৃষ্টিতে উপজেলার নিম্নাঞ্চলগুলো প্লাবিত হয়েছে। উপজেলার মেরুং, কবাখালী ও বোয়ালখালী ইউনিয়নের নিম্নাঞ্চল এলাকাগুলোর রাস্তা-ঘাট পানিতে ডুবে মানুষের ঘরবাড়িতে পানি ঢুকতে শুরু করেছে। ভারি বৃষ্টির কারনে পাহাড় ধসের সম্ভাবনাতে আতংকে রয়েছে পাহাড়ের পাদদেশে বসবাসরত পরিবারগুলো।

১৯ জুন (রবিবার) সকালে দেখা যায় উপজেলা প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ক্ষমতাসীন দলের নেতা ও কর্মীদের নিম্নাঞ্চলগুলোতে বিভিন্ন যায়গায় দুর্যোগ মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি মানুষের মাঝে সেবা পৌছে দিচ্ছে।

এবিষয়ে দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা বলেন, টানা ভারি বৃষ্টির ফলে উপজেলার নিম্নাঞ্চলগুলো প্লাবিত হয়েছে। এমনকি বন্যারও পূর্বাভাস পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে উপজেলা প্রশাসন প্লাবিত নিম্নাঞ্চলগুলো তদারকি করছে এবং ঝুকিপূর্ণ এলাকায় মাইকিং করা হয়েছে। ঝুকিপূর্ণ এলাকার বসবাসরত পরিবারগুলোকে আশ্রয় কেন্দ্রে আসার জন্য নির্দেশ করা হয়েছে। উপজেলা প্রশাসন দূর্যোগ মোকাবেলায় প্রস্তুত রয়েছে।

মেরুং ইউপি চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী বলেন, টানা ভারি বৃষ্টিপাতের কারণে ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরত পরিবার গুলোকে আশ্রয় কেন্দ্রে চলে আসার জন্য নির্দেশ করা হয়েছে। এবং প্লাবিত পরিবারগুলোর জন্য আমরা শুকনো খাবার সহ যেকোনো দূর্যোগ মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ