• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
শিরোনাম
কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল

আগামী কাল নির্বাচন, রাত পোহালেই ভোট

আল আমিন রনি, স্টাফ রিপোর্টার: / ১৮৫ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২

আগামীকাল বুধবার ১৫ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে খাগড়াছড়ির গুইমারা উপজেলা পরিষদ নির্বাচন। প্রতীক বরাদ্দের পর থেকেই ভোর থেকে রাত পর্যন্ত প্রার্থীরা প্রচারণা শেষ করে আগামীকাল নিজেদের ফলাফলের জন্য অপেক্ষা করছেন।

নির্বাচনে বিএনপি না থাকলেও উপজেলা চেয়ারম্যান পদে বড় এক দলের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন। অপর দিকে উপজেলা চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী থাকায় নির্বাচনে বাড়তি উত্তাপ ছড়াচ্ছে। পাশাপাশি সাধারণ জনগণও মেতে উঠেছে নির্বাচনি আমেজে।

উপজেলা নির্বাচন কার্যালয় ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে। মঙ্গলবার (১৪ জুন) দুপুরে কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠায় নির্বাচন কমিশন। পক্ষান্তরে রিটার্নিং অফিস অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন। এছাড়াও,সাধারণ ভোটাররাও চাইছে নির্বাচনে সুস্থ্য পরিবেশ।

সর্বোমোট ১৪টি কেন্দ্রের ৯২ টি বুথে বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। ১৪ জন প্রিজাইডিং অফিসার, ৯২ জন সহকারী প্রিজাইডিং ও ১৮৪ জন পোলিং অফিসার এ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তা হিসেবে তাদের কে ইতিমধ্যে নিয়োগ প্রদান করা হয়েছে।

গুইমারা উপজেলায় সর্বমোট ভোটার সংখ্যা ৩৩হাজার ১৫৭ জন। তারমধ্যে পুরুষ ভোটার রয়েছে ১৭হাজার ৬২জন এবং নারী ভোটার রয়েছে ১৬হাজার ৯৫ জন। উপজেলা চেয়ারম্যান পদে ৪জন,পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ৪জন, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২জন প্রার্থী নির্বাচনের মাঠ চষে বেড়াচ্ছেন।

উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন বর্তমান চেয়ারম্যান উশেপ্রু মারমা, দোয়াতকলম প্রতীক নিয়ে রুইসাঅং মারমা, মোটরসাইকেল প্রতীক নিয়ে আইয়ুব আলী।

রাঙ্গামাটি জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শফিকুল রহমান জানান, রিটার্নিং অফিস অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রস্তুতি নিয়েছে। আগামীকাল বুধবার ১৫ জুন ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ