• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:২১ অপরাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

নবীনগরে সাপের কামড়ে কৃষকের মর্মান্তিক মৃত্যু

সাধন সাহা জয় , নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: / ২০০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৩ জুন, ২০২২

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলকার ১নং ওয়ার্ডের আলমনগর গ্রামে সাপের কামোরে নিপিন্দ্র সূত্রধর (৬০) নামে এক কৃষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে ওই এলাকার মৃত নিশিন্দ্র সূত্রধরের ছেলে ও তিন ছেলের জনক। আজ ১৪ জুন সোমবার সকালে দিকে এঘটনা ঘটে।

পরিবার সূত্রে জানা যায়, কৃষক নিপিন্দ্র সূত্রধর পূর্বে কাঠমেস্তুরি কাজ করলেও প্রবাস থেকে আসার পর থেকে কাঠ মেস্তুরি কাজ ছেড়ে দিয়ে কৃষি কাজ হাস-মুরগি ও গরু পালন শুরু করেন। আজ সোমবার সকালে গরুর জন্য ঘাস কাটার সময় একটি বিষধর সাপ তার বাম হাতে কামোর দেয়। পরে বাড়িতে এসে সাপে কামোরের বিষয়টি পরিবারের কাছে জানালে,পরিবারের লোকজন তাকে নবীনগর
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক সাপে কাটার ভেক্সিন তাদের কাছে নেই বলে রোগীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে দেয়। পরে ভেক্সিনের জন্য কুমিল্লা নেয়ার পথে ওই কৃষকের মৃত্যু হয়।

স্থানী এলাকাবাসীরা ক্ষোভ প্রকাশ করে জানান, এতোবড় একটি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে সাপে কামরালে ভেক্সিন পাওয়া যায় না,এটি অতন্ত্য দুঃখজন সংবাদ। আজকে যদি ভেক্সিন পাওয়া যেতো তাহলে ওই কৃষকের এমন মর্মান্তিক মৃত্যু হতো না। আমরা এই বিষয়ে মাননিয় প্রধান মন্ত্রীর হস্থক্ষেপ কামনা করি। এ বিষয়ে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ ও প.প. কর্মকর্তা ডা.মো. হাবিবুর রহমান জানান, বর্তমানে আমাদের হাসপাতালে সাপের কামড়ের প্রতিশোধক ভেক্সিন নেই, আমরা এর চাহিদা পাঠিয়েছি।

এ দিকে সাপের কামড়ে নিহত কৃষক নিপিন্দ্র সূত্রধরের বাড়িতে শোকের মাতম চলছে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ