শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৪৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

দীঘিনালায় উদ্ধুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা) 
  • প্রকাশিত : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ৪১ জন পড়েছেন

খাগড়াছড়ির দীঘিনালায় “দু’টি সন্তানের বেশি নয় একটি হলে ভালো হয়” প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা তদনিম্ন পর্যায়ে জনপ্রতিনিধি, বিভিন্ন পেশাজীবি ও যুব সংগঠনের সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের অংশগ্রহণে উদ্ধুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত।

১৩ জুন (সোমবার) আইইএম ইউনিট, পরিবার পরিকল্পনা ঢাকা’র আয়োজনে এবং উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় দীঘিনালা’র বাস্তবায়নে কর্মশালায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটু দেওয়ান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালা উদ্ধোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাশেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সহকারী পরিচালক কনসালটেন্ট ডাঃ সুভাষ বসু চাকমা। আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ তনয় তালুকদার প্রমূখ।

এসময় পরিবার পরিকল্পনা ইউনিয়ন পরিদর্শক মোঃ কামরুজ্জামান’র সঞ্চালনায় বক্তারা বলেন, উপজেলা ও তদনিম্ন পর্যায়ে জনপ্রতিনিধি, বিভিন্ন পেশাজীবী ও যুব সংগঠনের সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গে নিজ এলাকায় বাল্য বিবাহ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে পারে। পরিকল্পিত পরিবার গঠন, বাল্য বিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর কিশোরীদের প্রজননস্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যত্ন এবং জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। বাল্য বিবাহ রোধে সকলকে স্ব স্ব অবস্থান থেকে প্রচারের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করতে হবে।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com