• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

দীঘিনালায় উদ্ধুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ২০১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৩ জুন, ২০২২

খাগড়াছড়ির দীঘিনালায় “দু’টি সন্তানের বেশি নয় একটি হলে ভালো হয়” প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা তদনিম্ন পর্যায়ে জনপ্রতিনিধি, বিভিন্ন পেশাজীবি ও যুব সংগঠনের সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের অংশগ্রহণে উদ্ধুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত।

১৩ জুন (সোমবার) আইইএম ইউনিট, পরিবার পরিকল্পনা ঢাকা’র আয়োজনে এবং উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় দীঘিনালা’র বাস্তবায়নে কর্মশালায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটু দেওয়ান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালা উদ্ধোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাশেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সহকারী পরিচালক কনসালটেন্ট ডাঃ সুভাষ বসু চাকমা। আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ তনয় তালুকদার প্রমূখ।

এসময় পরিবার পরিকল্পনা ইউনিয়ন পরিদর্শক মোঃ কামরুজ্জামান’র সঞ্চালনায় বক্তারা বলেন, উপজেলা ও তদনিম্ন পর্যায়ে জনপ্রতিনিধি, বিভিন্ন পেশাজীবী ও যুব সংগঠনের সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গে নিজ এলাকায় বাল্য বিবাহ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে পারে। পরিকল্পিত পরিবার গঠন, বাল্য বিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর কিশোরীদের প্রজননস্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যত্ন এবং জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। বাল্য বিবাহ রোধে সকলকে স্ব স্ব অবস্থান থেকে প্রচারের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করতে হবে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ