শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৩৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

গুইমারা উপজেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে শেষ মুহুর্তে প্রচার- প্রচারণা

রিপন সরকার,স্টাফ রির্পোটার খাগড়াছড়ি:
  • প্রকাশিত : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ১২০ জন পড়েছেন

দ্বিতীয় পর্যায়ে আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় শেষ মুহুর্তের প্রচার-প্রচারণা জমে উঠেছে। পছন্দের প্রতীক মন মতো বেঁছে নিয়ে প্রার্থীরা ছুঁটে বেড়াচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে।

বিএনপির প্রার্থী ছাড়া উপজেলা নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীরা। নৌকার প্রার্থীরা নির্বাচনী সভা করে সরকারের ধারাবাহিক উন্নয়নের কথা তুলে ধরছেন ভোটারদের কাছে। আর স্বতন্ত্র প্রার্থীরা দাবি করেছেন নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য।

সোমবার (১৩জুন ২০২২ইং) গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনের দলীয় মনোনয়ন পাওয়া গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক গুইমারা সদর ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান মেমং মারমা নির্বাচনীয় পথ সভায় ভোটারদের কাছে বিগত পাঁচ বছরে গুইমারা উপজেলায় যে সমস্ত উন্নয়ন করেছে তা ভোটারদের মাঝে তুলে ধরে নিজের নির্বাচনী প্রতিশ্রুতির নানা দিক তুলে ধরেছেন।
উপজেলা চেয়ারম্যান পদে ৪জন,পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ৪জন, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২জন প্রার্থী নির্বাচনের মাঠ চষে বেড়াচ্ছেন
উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দলের ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মেমং মারমা আওয়ামী লীগের দলীয় প্রতিক নৌকা নিয়ে বর্তমান সরকারের উন্নয়নের কথা বলে ভোটারদের মন জয়ের জন্য ভোটারদের দ্বারে দ্বারে ছুঁটে বেড়াচ্ছেন।

অন্যদিকে বর্তমান গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা আনারস প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে তার পাঁচ বছরে উপজেলায় যে উন্নয়ন করেছেন তানিয়ে ভোটারদের কাছে দিনরাত ছুটে বেড়াচ্ছেন।

প্রচার-প্রচারণা পিছিয়ে নেই অন্য ২ স্বতন্ত্র চেয়ারম্যা প্রার্থী মো:আইয়ুব আলী গত ইউপি নির্বাচনে হাফছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচন করে হেরে যান।দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে দল তাকে উপজেলা আওয়ামীলীগের পদ থেকে বহিস্কার করে। এভারো সে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে মনোনয়নপএ যাচাই-বাচায়ে তার মনোনয়নপএ টি বাতিল হয়ে যায়। মনোনয়ন পএ বাতিল হওয়ার পর সে মহামান্য হাইকোর্টে রিট করে তার মনোনয়ন পএ বৈধ হওয়ার পর ভোটের মাঠ নড়েচড়ে উঠেছে। মো:আইয়ুব আলী তার মোটরসাইকেল প্রতিক নিয়ে ভোটারের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন।

অন্যদিকে চেয়ারম্যান প্রার্থী রুইসাঅং মার্মা সে তার দোয়াত কলম প্রতিক নিয়ে ভোটারের দ্বারে দ্বারে পরির্বতের অঙ্গিকারের কথা বলে প্রতিটি এলাকা চষে বেড়াচ্ছেন।

গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস-চেয়া রম্যান পদে ৪জন প্রতিদ্বন্দ্বীতা করছেন কংজরী মারমা মাইক প্রতিক, ফখরুল ইসলাম (লিটন) তালা প্রতিক, মানিন্দ্র এিপুরা টিউবওয়েল প্রতিক, মো: ইখতেয়ার উদ্দীন চৌধুরী টিয়া পাখি প্রতিক নিয়ে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটের মাঠ জরিপে কংজরী মারমা মাইক প্রতিক নিয়ে এগিয়ে রয়েছেন।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন বর্তমান গুইমারা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মিজ ঝর্না এিপুরা ফুটবল প্রতিক নিয়ে ভোটারদের কাছে তার পাঁচ বছরের উন্নয়নের কথা বলে আগামী নির্বাচনে জয়ের জন্য প্রতিটি গ্রামগঞ্জের সাধারন ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। পরির্বতের অঙ্গিকার নিয়ে ফাতেমা বেগম কলস প্রতিক নিয়ে নির্বাচনীয় প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রির্টানিং অফিসার গুইমারা
উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত মুহাম্মদ আশরাফুল আলম বলেন নির্বাচন কমিশন অবাধ সুষ্ট নিরপেক্ষ নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচন কমিশন প্রার্থীরা তাদের প্রচার-প্রচারণা সুষ্টভাবে চালিয়ে যাচ্ছে। আগামী ১৫জুন ভোটাররা শান্তিপূন্নভাবে ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে বলে জানান তিনি।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার ও গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনের সহকারি রির্টানিং অফিসার মুহাম্মদ আশরাফুল আলম জানান, গুইমারা উপজেলায় ১৪টি ভোট কেন্দ্রের ৯২টি বুথে ৩৩ হাজার ১শ,৫৭জনের ভোট গ্রহন করা হবে।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com