• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

খাগড়াছড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

নিজস্ব প্রতিবেদক: / ২৩০ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৯ মে, ২০২২

খাগড়াছড়িতে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের যৌথ অভিযানে একটি প্রাইভেট ক্লিনিক ও তিনটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। রোববার (২৯ মে) দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী কে.এম ইয়াসির আরাফাত ও সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ছাবেরের নেতৃত্বে বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় নিবন্ধনসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় খাগড়াছড়ি চক্ষু হাসপাতাল, কেএসটিসি ও ফেযার হেলথ্সহ তিনটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়।

এছাড়া লাইফ কেয়ার, চেঙ্গী কাঁশবন হাসপাতাল, হেলথ্ কেয়ার হসপিটাল, চাঁদনী ডায়াগনস্টিক সেন্টার, ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড কনসাল্টেশন সেন্টার ও খাগড়াছড়ি মেডিকেল সেন্টারেও অভিযান চালানো হয়।

এ ছাড়া জেলা শহরের যে সব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নবায়ন করা হয়নি তা দ্রুত করতে নির্দেশনা দেয়া হয়।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ছাবের জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক গুণগত স্বাস্থ্য সেবা নিশ্চিত পর্যায়ক্রমে জেলার সব প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান অব্যাহত থাকবে।

অন্যদিকে মাটিরাঙ্গায় দুইটি ডেন্টাল ক্লিনিক সিলগালা ও দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। দেশব্যাপী অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে চলমান অভিযানের অংশ হিসেবে জেলার মাটিরাঙ্গায় জননী ডেন্টাল কেয়ার ও শর্মা ডেন্টাল কেয়ারকে সিলগালা করা হয়েছে। একই সময়ে তাজ মেডিকেল হলের মালিককে এক লক্ষ এবং মাটিরাঙ্গা ডেন্টাল কেয়ারের মালিককে ৫০ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৯ মে) দুপুরের দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা বাজারে অভিযান পরিচালনা করেন মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিব ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব।

অভিযানকালে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মিল্টন ত্রিপুরা ও মাটিরাঙা থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. রিয়াজ উদ্দিন উপস্থিত ছিলেন।

অভিযানকালে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের নিবন্ধন ছাড়া দন্ত চিকিৎসার চেম্বার পরিচালনা করার দায়ে মাটিরাঙ্গা ডেন্টাল কেয়ারের মালিক মো. ইউনুছকে ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এসময় ভ্রাম্যমাণ আদালতের সংবাদে পালিয়ে গেলে মাটিরাঙ্গায় জননী ডেন্টাল কেয়ার ও শর্মা ডেন্টাল কেয়ারকে সিলগালা করেন মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব।

এসময় ড্রাগ লাইসেন্সের মেয়াদ উর্ত্তীর্ণ হওয়ায় এবং ল্যাব পরিচালনার অনুমতি পত্র না থাকায় তাজ মেডিকেল হল এর মালিককে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব বলেন, অনুমোদন বিহীন ল্যাব পরিচালনা এবং বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের নিবন্ধন ছাড়া দন্ত চিকিৎসার চেম্বার পরিচালনাসহ নামের পূর্বে ডেন্টিস্ট লেখায় অভিযান পরিচালনা করা হয়। আগামীতে এই অভিযান অব্যাহত থাকবে।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ