• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

লামায় জনশুমারী ও গৃহগণনা বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ১৯১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৩ মে, ২০২২

দেশে ষষ্ঠ “জনশুমারি ও গৃহগণনা-২০২২” শুরু হতে যাচ্ছে। দেশব্যাপী একযোগে এই জনশুমারির তথ্য সংগ্রহ করা হবে আগামী ১৫ থেকে ২১ জুন। সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং যুগের সঙ্গে তাল মিলিয়ে নির্ভুল ও বিশ্বমানের পরিসংখ্যান প্রণয়নে প্রথমবারের মত দেশে “ডিজিটাল জনশুমারি” পরিচালিত হবে। এই জনশুমারিতে জিআইএস (জিওগ্রাফিক ইনফরমেশন সিস্টেম) ভিত্তিক ডিজিটাল ম্যাপ ব্যবহার করা হবে। ডিজিটাল ডিভাইস ট্যাবলেটের মাধ্যমে একযোগে বাংলাদেশের সব খানা ও গৃহের তথ্য সংগ্রহ করা হবে।

সোমবার (২৩ মে) সকালে বান্দরবানের লামা উপজেলায় স্থায়ী শুমারী/জরিপ কমিটির অবহিতকরণ সভায় এতথ্য জানানো হয়। সভায় বলা হয় লামা উপজেলায় ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে উপজেলা শুমারী সমন্বয়কারী ১জন, ৬ জন জোনাল অফিসার, ৭৫ জন সুপারভাইজার ও ৪৩৬ জন গণনাকারী জনশুমারী ও গৃহগণনায় দায়িত্ব পালন করবেন। গণনাকারী মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহের কাজ করবেন।

উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার। সভায় অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) কাজী শামীম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা প্রমূখ। সভায় মূল বিষয়বস্তু উপস্থাপনা করেন উপজেলা পরিসংখ্যান অফিসার মোঃ সাইফুল ইসলাম। তিনি সকল দপ্তরের নিকট কাক্ষিত সহযোগিতা ও অংশগ্রহণ কামনা করেন। এ সময় সকল ইউপি চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা, সাংবাদিক উপস্থিত ছিলেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ