শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:১৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

লামায় ভূমি সেবা সপ্তাহ পালিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা
  • প্রকাশিত : রবিবার, ২২ মে, ২০২২
  • ১৯৬ জন পড়েছেন

সারা দেশের ন্যায় বান্দরবানের লামা উপজেলায় ভূমি সেবা সপ্তাহ-২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার (২২ মে) বেলা ১১টায় উপজেলা ভূমি অফিসরে আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। লামা উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“ভূমি অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ” এই প্রতিপাদ্য নিয়ে সেবা সপ্তাহ পালিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, লামা সহকারী কমিশনার (ভূমি) কাজী শামীম। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, লামা সহকারী তথ্য অফিসার খন্দকার তৌহিদ, সোনালী ব্যাংকের লামা শাখা ব্যবস্থাপক আসাদ সিদ্দিকী, ইসলামী ব্যাংক লিঃ লামার শাখা ব্যবস্থাপক মোঃ মোমিনুল ইসলাম, গ্লোবাল ইসলামী ব্যাংক লামার ম্যানাজার মোঃ মোর্শেদ সহ প্রমূখ।

সহকারী কমিশনার (ভূমি) কাজী শামীম বলেন, দেশের জনসাধারণের মাঝে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে আগামী ১৯ মে থেকে দেশব্যাপী শুরু হয়েছে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২২’। যা চলবে ২৩ মে পর্যন্ত। ভূমি সেবা খাতে চলতি বছরে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে সেগুলোকে জনগণের মাঝে ব্যাপক পরিচিত করার লক্ষ্যে এবারের ভূমি সেবা সপ্তাহ উৎসবমুখর পরিবেশে উদযাপিত হচ্ছে।

তিনি আরো বলেন, ভূমি ব্যবস্থাপনায় জনগণের হয়রানি বন্ধ করতে, দালাল মুক্ত ভূমি সেবা প্রদান এবং এই সংক্রান্ত সেবা সহজলভ্য করতে ইতোমধ্যে সরকার ভূমি সেবাকে জনগণের দৌরগোড়ায় নিয়ে যেতে নানা কার্যক্রম গ্রহণ করেছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই যেন সাধারণ মানুষ নিজের ভূমি সুরক্ষাসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করতে পারে সেজন্য এক ঠিকানায় সকল ভূমি সেবা নিয়ে আসার জন্য স্থাপন করা হয়েছে land.gov.bd ভূমি সেবা প্ল্যাটফর্ম।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com