শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:৩৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

রাঙ্গামাটিতে ‘পার্বত্য সাংবাদিক ইউনিয়ন’ এর আত্ম প্রকাশ

।।রাঙ্গামাটি প্রতিনিধি।।
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ৮২ জন পড়েছেন

তরুণ সাংবাদিকদের সাথে নিয়ে তিন পার্বত্য জেলা ভিত্তিক লক্ষ্য রেখে এবার রাঙ্গামাটিতে গঠন করা হলো ‘পার্বত্য সাংবাদিক ইউনিয়ন’। দীর্ঘ সময় ধরে  আলোচনা পর্যালোচনার পর ১৬ মে সোমবার  স্থানীয় তরুণ সাংবাদিকদের উপস্থিতিতে নতুন এ সংগঠনটি এর আত্ম প্রকাশ করা হয়।

সোমবার বিকাল ৪ ঘটিকায় ‘সাপ্তাহিক পাহাড়ের সময়’ রাঙ্গামাটি এর বৈঠক কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন, পাহাড়ের সময় এর সম্পাদক ও প্রকাশক মিলটন বড়ুয়া। প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত শিক্ষিত তরুণদের উদ্যোগে আয়োজিত এ সভায় সাংবাদিক এ সংগঠনের গুরুত্ব ছিল সাংবাদিকতার পেশাগত দায়িত্বের মান উন্নয়ন সহ প্রতিষ্ঠিত অন্যান্য সাংবাদিক সংগঠনের সাথে সমন্বয় ও উন্নয়ন। সভায় উপস্থিত সাংবাদিকবৃন্দ বলেন, সাংবাদিকতা পেশাটি যেমন ধৈর্য্যরে তেমন জ্ঞানের আরেকটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান। স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষে গণতন্ত্র, রাষ্ট্র ও জাতির উন্নয়নে এবং সকলের কল্যাণে একীভুত হয়ে কাজ করাই এ সংগঠনের মূল লক্ষ্য। এছাড়া এ পেশাটিতে থেকে সার্বিক উন্নয়নে কাজ করতে হলে সামাজিক, রাজনৈতিক, সরকারি বেসরকারি সহ সর্বমহলের সহযোগীতা খুবই প্রয়োজন। তাই বিচ্ছিন্নভাবে নয় একটি সমন্বিত সংগঠনের মাধ্যমে তার মেধার এবং জ্ঞানের বিকাশ ঘটানো। প্রতিটি ভালো কাজের বিপরীতে প্রতিপক্ষ থেকে যায়। তবে আমরা পেশাগত দায়িত্বের মান বাড়াতে অবশ্যই গুণি ও জ্ঞানীকেই প্রতিপক্ষ ভাববো যাহাতে এর ভালো শিক্ষাই ভবিষ্যতে আমাদের উন্নয়নের জন্য স্বপক্ষ হয়। সুতরাং এখানে কোন লোভ লালসায় নয় আমাদের লক্ষ্য থাকবে সমন্বিত উদ্যোগ এবং উন্নয়ন তাই অতি শীগ্রই শহরের যে কোন স্থানে সংগঠনের স্থায়ী কার্যালয় করা হবে। কার্যকরী কমিটির মেয়াদ হবে ৩ বছর।

পরে তরুণ সকল সাংবাদিকদের সর্বসম্মতিক্রমে মিলটন বড়ুয়া, সম্পাদক ও প্রকাশক ‘সাপ্তাহিক পাহাড়ের সময়’কে ‘পার্বত্য সাংবাদিক ইউনিয়ন’ এর সভাপতি, মোহাম্মদ আজিজুল ইসলাম, গ্লোবাল টেলিভিশন ও দৈনিক বাংলাদেশ সমাচার এর রাঙ্গামাটি জেলা প্রতিনিধিকে সাধারণ সম্পাদক, পলাশ চাকমা, দৈনিক বাংলাদেশের আলো ও সহ বার্তা সম্পাদক পাহাড়ের সময়’কে যুগ্ম সাধারণ সম্পাদক, সোহরাওয়ার্দী সাব্বির, স্টাফ রিপোর্টার দৈনিক গিরিদর্পণ’কে সাংগঠনিক সম্পাদক, মনু মারমা, দৈনিক সকালের সময়’র জেলা প্রতিনিধি ও স্টাফ রিপোর্টার দৈনিক রাঙামাটি’কে অর্থ সম্পাদক এবং মোঃ ইকবাল হোসেন, স্টাফ রিপোর্টার দৈনিক রাঙামাটি এবং মোঃ আরিফুর রহমান’ দৈনিক আমাদের অর্থনীতি ও নিজস্ব প্রতিবেদক পাহাড়ের সময়’কে কার্যকরী সদস্য করা হয়েছে। এছাড়া অনুষ্ঠিত সভায় অন্যান্য সাংবাদিক উপস্থিত থাকতে না পারলেও আগামী সভায় তাদেরও উপস্থিতি সহ সাংগঠনিক পদ পদবী এবং কর্মরত প্রতিষ্ঠানের নাম উল্লেখ করা হবে। উল্লেখ্য যে সাংবাদিক মিলটন বড়ুয়া এর আগে রাঙ্গামাটি সাংবাদিক ইউনিয়ন প্রতিষ্ঠা করেছিলেন এবার তরুন সাংবাদিকদের নিয়ে গঠন করলেন ‘পার্বত্য সাংবাদিক ইউনিয়ন’।
পার্বত্যকন্ঠ/এম,এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com