• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

লামায় ১২শত কৃষকের মাঝে কৃষি অফিসের প্রণোদনা প্রদান

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা / ২১১ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

বান্দরবানের লামা উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে খরিপ-১ মৌসুমে উফশী -আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামুল্যে স‍ার ও বীজ বিতরণ করা হয়েছে। ২৫ এপ্রিল (সোমবার) বেলা ১১টায় লামা উপজেলা পরিষদ চত্বরে কৃষি উপকরণ বিতরণের কার্যক্রম শুরু হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন, মিলকী রাণী দাশ, উপজেলা কৃষি অফিসার রতন চন্দ্র বর্মন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ সহ প্রমূখ। এছাড়া উপ-সহকারী কৃষি কর্মকর্তা, সাংবাদিক, স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।

কৃষি অফিস সূত্রে জানা যায়, প্রতিজন কৃষককে সর্বোচ্চ ১ বিঘা (৩৩ শতক) জমিতে আউশ চাষের জন্য ৫ কেজি বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়েছে। এই কার্যক্রমের আওতায় লামা উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ১২শত কৃষকের মাঝে এই প্রণোদনা দেয়া হবে। তন্মোধ্যে পৌরসভায় ১৮০ জন, গজালিয়া ইউনিয়নে ২০০, লামা সদর ইউনিয়নে ২০০, ফাঁসিয়াখালী ২২০, আজিজনগর ৫০, রূপসীপাড়া ১৮০, সরই ১২০ ও ফাইতং ৫০ জন প্রণোদনা পাবেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ