শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৫:২১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

রামগড়ে ঈদের আগে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ৭৭টি পরিবার

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ
  • প্রকাশিত : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ১২১ জন পড়েছেন

মুজিববর্ষ উপলক্ষ্যে ২৬ এপ্রিল ২০২২ তারিখে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমি ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ে জমি ও গৃহ প্রদানের কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষ্যে খাগড়াছড়ি জেলার রামগড়ে উপজেলা প্রশাসনের আয়োজনে (২৪ এপ্রিল) রবিবার বিকেল ৪ ঘটিকায় স্থানীয় সাংবাদিকদের নিয়ে এক প্রেস ব্রিফিং করা হয়েছে।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফাত এর সভাপতিত্বে উক্ত প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন রামগড় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার,তথ‍্য অফিসার বেলায়েত হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম প্রমুখ।

প্রেস ব্রিফিং এ উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না,প্রধানমন্ত্রীর এই নিদর্শনা বাস্তবায়নে দেশের সকল ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।ঈদ উপলক্ষ্যে অসহায়, দরিদ্র জনগণকে ঈদ উপহার হিসেবে সাধারণত বস্র,খাদ‍্য,সামগ্রী প্রদানের রেওয়াজ থাকলেও এবার মাননীয় প্রধানমন্ত্রী প্রতিটি অসহায়,গৃহহীন ও ছিন্নমূল পরিবারকে ঈদ উপহার হিসেবে ঈদের পূর্বেই আগামী ২৬ এপ্রিল ২০২২ তারিখে ২শতক জমিসহ দ্বিকক্ষ বিশিষ্ট একটি সেমিপাকা গৃহ উপহার দিবেন, ইউএনও আরো বলেন আশ্রয়ণ প্রকল্প ২ এর আওতায় ৩য় পর্যায়ের ১ম ধাপে নির্মিত ৬৪,৪০৪টি,গৃহের মধ্যে আগামী ২৬এপ্রিল প্রধানমন্ত্রী ৩২৯০৪টি গৃহের শুভ উদ্বোধন ও হস্তান্তর করবেন।এ পর্যায়ে খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় ১৫০টি গৃহের মধ্যে আগামী ২৬ এপ্রিল ৭৭টি গৃহ প্রধানমন্ত্রী হস্তান্তর করবেন।এর মধ্যে ২০টি গৃহের নির্মাণকাজ পুরোপুরি শেষ হয়েছে।বাকি ৫৭টি গৃহের নির্মাণকাজ চলমান রয়েছে। যাহার নির্মাণকাজ ৫০ ভাগেরও বেশি সম্পূর্ণ হয়েছে।৭৭টি ঘরের মধ্যে রামগড় পৌরসভায় ২৩টি ১নং ইউপিতে ৩২টি এবং ২নং ইউপিতে ২২টি,প্রতিটি ঘরের নির্মাণে ব‍্যায় ২৫৯,৫০০ টাকা,হলেও এর সাথে ২শতক জমি প্রদান করা হচ্ছে,যার আনুমানিক গড় মুল‍্য ৫লক্ষ‍্য টাকা,প্রধান মন্ত্রী শেখ হাসিনার এই ব‍‍্যতিক্রমী উদ্যোগে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে প্রধান মন্ত্রী গৃহহীন মানুষের মুখে হাসি এনে দিয়েছেন,প্রকল্পটিতে গৃহহীন মানুষের জন্য শুধু বাসস্থান ই নয়,সুপের পানি,বিদুৎ ও স‍্যানিটেশন সুবিধাও দিয়েছেন।

এসময় প্রেস ব্রিফিং অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন রামগড় প্রেস ক্লাবের সভাপতি শ‍্যামল রুদ্র,ও রামগড় উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ নিজাম উদ্দিন সহ সকল স্থানীয় সাংবাদিকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com