• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

লামায় সেনাবাহিনীর দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ২২৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৩ এপ্রিল, ২০২২

বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ক্যাম্পের শুভ উদ্বোধন করেন জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ মঞ্জুরুল হাসান।

বান্দরবানের লামায় সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ বিতরণ করা হয়েছে। শনিবার (০২ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প কার্যক্রম পরিচালিত হয়।

বেলা ১১টায় লামা-আলীকদম সেনা জোনের (২৩-বীর) জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ মঞ্জুরুল হাসান, পিবিজিএম, পিএসসি মেডিকেল ক্যাম্পের শুভ উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, আলীকদম সেনা জোনের টুআইসি মেজর খালিদ, মেজর মোহাইমেন, রূপসীপাড়া ক্যাম্প কমান্ডার মোঃ কামাল উদ্দিন, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএম ইমতিয়াজ সহ প্রমূখ। নিউরোমেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মোঃ ইলিয়াছ এর নেতৃত্বে ডাঃ তাওসীফ হোসনে আরা, ডাঃ ফাহমিদা হক, ডাঃ জাহিদ ইমন সহ ২০ জন ডাক্তারের টিম ১০টি বুথে চিকিৎসা সেবা প্রদান করেন।

ক্যাম্পে অভিজ্ঞ চিকিৎসক দিনব্যাপী দুই সহস্রাধিক রোগীকে চিকিৎসা সেবা ও ঔষধ দেন। ফ্রি মেডিকেল ক্যাম্পে ২০ জন ডাক্তার- চোখের সমস্যা, নাক-কান-গলা, হৃদরোগ ও বক্ষবেদী, লিভার-পরিপাক ও কিডনি, চর্ম ও যৌন, শিশু বিভাগ, ডায়াবেটিস ও ইউরিন টেস্ট, প্রসূতি ধাত্রীবিদ্যা ও স্ত্রী রোগ, নিউরোমেডিসিন, পেইন ক্লিনিক বাত ব্যথা, ফিজিক্যাল মেডিসিন বিভাগে রোগী দেখেন এবং এই সমস্ত রোগের ফ্রি মেডিসিন দেওয়া হয়।

এছাড়া বিনামূল্যে ফিজিওথেরাপি, ডায়াবেটিস টেস্ট, ইউরিন টেস্ট, ইসিজি, আলট্রাসনোগ্রাফি, লাংস চেকআপ টেস্ট করানো হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা নিতে আসা পাহাড়ি-বাঙ্গালী রোগীরা আলীকদম সেনা জোনকে ধন্যবাদ জানায় এবং ভবিষ্যতে সপ্তাহ ব্যাপী মেডিকেল ক্যাম্প করার অনুরোধ করেন।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ