মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:৪১ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

লামায় সেনাবাহিনীর দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা
  • প্রকাশিত : রবিবার, ৩ এপ্রিল, ২০২২
  • ৫১ জন পড়েছেন

বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ক্যাম্পের শুভ উদ্বোধন করেন জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ মঞ্জুরুল হাসান।

বান্দরবানের লামায় সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ বিতরণ করা হয়েছে। শনিবার (০২ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প কার্যক্রম পরিচালিত হয়।

বেলা ১১টায় লামা-আলীকদম সেনা জোনের (২৩-বীর) জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ মঞ্জুরুল হাসান, পিবিজিএম, পিএসসি মেডিকেল ক্যাম্পের শুভ উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, আলীকদম সেনা জোনের টুআইসি মেজর খালিদ, মেজর মোহাইমেন, রূপসীপাড়া ক্যাম্প কমান্ডার মোঃ কামাল উদ্দিন, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএম ইমতিয়াজ সহ প্রমূখ। নিউরোমেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মোঃ ইলিয়াছ এর নেতৃত্বে ডাঃ তাওসীফ হোসনে আরা, ডাঃ ফাহমিদা হক, ডাঃ জাহিদ ইমন সহ ২০ জন ডাক্তারের টিম ১০টি বুথে চিকিৎসা সেবা প্রদান করেন।

ক্যাম্পে অভিজ্ঞ চিকিৎসক দিনব্যাপী দুই সহস্রাধিক রোগীকে চিকিৎসা সেবা ও ঔষধ দেন। ফ্রি মেডিকেল ক্যাম্পে ২০ জন ডাক্তার- চোখের সমস্যা, নাক-কান-গলা, হৃদরোগ ও বক্ষবেদী, লিভার-পরিপাক ও কিডনি, চর্ম ও যৌন, শিশু বিভাগ, ডায়াবেটিস ও ইউরিন টেস্ট, প্রসূতি ধাত্রীবিদ্যা ও স্ত্রী রোগ, নিউরোমেডিসিন, পেইন ক্লিনিক বাত ব্যথা, ফিজিক্যাল মেডিসিন বিভাগে রোগী দেখেন এবং এই সমস্ত রোগের ফ্রি মেডিসিন দেওয়া হয়।

এছাড়া বিনামূল্যে ফিজিওথেরাপি, ডায়াবেটিস টেস্ট, ইউরিন টেস্ট, ইসিজি, আলট্রাসনোগ্রাফি, লাংস চেকআপ টেস্ট করানো হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা নিতে আসা পাহাড়ি-বাঙ্গালী রোগীরা আলীকদম সেনা জোনকে ধন্যবাদ জানায় এবং ভবিষ্যতে সপ্তাহ ব্যাপী মেডিকেল ক্যাম্প করার অনুরোধ করেন।
এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com