• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

মহেশখালীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানে পুরস্কার বিতরণ

হ্যাপী করিম (মহেশখালী) কক্সবাজার: / ২৪০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৬ মার্চ, ২০২২

মহেশখালীতে জাতীয় প্যারেড গ্রাউন্ডের সাথে মিল রেখে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস-২০২২ ও জাতীয় দিবস উদযাপন করেছে উপজেলা প্রশাসন।

শনিবার ২৬ মার্চ সকাল সাড়ে ৮টায় একসাথে মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে উপজেলা প্রশাসনের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে আকাশে উড়ানো হয় শান্তির পায়রা ও বর্ণিল বেলুন।

এরপরপরই প্যারেড কমান্ডার মহেশখালী থানার দারোগা আবেদনের প্রেক্ষিতে প্যারেড পরিদর্শন করেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিন ও মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই-পিপিএম।

প্যারেড পরিদর্শন শেষে পৌর এলাকার মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে মহেশখালী উপজেলার আওতাভুক্ত সকল স্কুল, কলেজ ও মাদ্রাসার

শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নৈপূণ্যতায় প্রদর্শিত হয় মহান স্বাধীনতা দিবসের ঐতিহ্যের প্রেরণা সংঘবদ্ধ হওয়ার ট্রেনিং “কুচকাওয়াজ”।

একের পর এক বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্যারেড কমান্ডাররা কুচকাওয়াজ থেকে অতিথিদের প্রদর্শন করেন অভিবাদন সালাম। অতিথিবৃন্দও তাদের সালাম সানন্দে গ্রহণ করেন। সকাল সাড়ে ১০টায় পরিবেশিত হয় শিক্ষার্থীদের পরিবেশনায় মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক মনমুগ্ধকর ডিসপ্লে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ছালেহ আহমদ, বীর মুক্তিযোদ্ধা ডাঃ ফিরোজ খান, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন,

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিনোয়ারা সৈয়দ, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা সবুজ কুমার দে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আশিক ইকবাল, এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শিক্ষক প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পরে অতিথিবৃন্দ কুচকাওয়া ও ডিসপ্লে প্রদর্শণীতে ১ম, ২য় ও ৩য় বিজয়ী শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও দলনেতাদের হাতে পুরস্কার তুলে দেন।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ