মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:২৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

রাঙামাটিতে ইসলামিক ফাউন্ডেশনের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা

মেহেদী ইমাম, নিজস্ব প্রতিনিধিঃ
  • প্রকাশিত : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ৪২ জন পড়েছেন

ইসলামিক ফাউন্ডেশন (ইফা) এর ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে রাঙামাটিতে পবিত্র খতমে কোরআন, র‍্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে জেলা কার্যালয়ের উপ-পরিচালক ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন।

এসময় বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, জাতীয় ইমাম সমিতির সভাপতি কারী ওসমান গনী চৌধুরী ও সদর উপজেলা ফিল্ড সুপারভাইজার মো. জয়নুল আবেদীনসহ মেডল কেয়ারটেকার, সাধারণ কেয়ারটেকার, বিভিন্ন মসজিদের ইমাম-খতিব এবং কেন্দ্র শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্যে বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, ইসলামের খেদমতে তার অসামান্য অবদান ও বর্তমানে জাতি গঠনে শিক্ষা, চিকিৎসাসহ ফাউন্ডেশনের নানা কার্যক্রম তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে মামুন বলেন, আপনারা মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের মাধ্যমে কোমলমতি শিশুদের কোরআন, হাদিস, বিভিন্ন দোয়া ও মাসলা মাসায়েল শিক্ষা দিচ্ছেন। ইসলামিক ফাউন্ডেশন এর ইমামদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, মসজিদে মসজিদে আপনারা বিষয় ভিত্তিক আলোচনা করে জাতিকে হতাশা থেকে বাঁচাতে পারেন।

সভাপতির বক্তব্যে ইকবাল বাহার বলেন, প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬০টি মডেল মসজিদ, সারাদেশে ইফা কেন্দ্র শিক্ষক ও কেয়ারটেকারদের মাধ্যমে জাকাত উত্তোলন এবং বিতরণ করে যাচ্ছে ইসলামিক ফাউন্ডেশন।

আলোচনা শেষে বায়তুল আমান জামে মসজিদের খতীব মাওলানা আশহাদুল ইসলাম দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

এর আগে সকালে ইফার ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পাতাকা উত্তোলন, উপজেলাস্থ বঙ্গবন্ধুর ভাষ্কর্য্যে পুষ্পস্তবক অর্পণ, ইফা কার্যালয় থেকে একটি র‍্যালী বের হয়ে শহীদ মিনার প্রদক্ষিণ করে জেলা কার্যালয় মিলিত হয়ে তেলাওয়াতের মাধ্যমে খতমে কোরআন অনুষ্ঠিত হয়।
এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com