• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত

রাঙামাটিতে ইসলামিক ফাউন্ডেশনের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা

মেহেদী ইমাম, নিজস্ব প্রতিনিধিঃ / ১৮৮ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৩ মার্চ, ২০২২

ইসলামিক ফাউন্ডেশন (ইফা) এর ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে রাঙামাটিতে পবিত্র খতমে কোরআন, র‍্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে জেলা কার্যালয়ের উপ-পরিচালক ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন।

এসময় বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, জাতীয় ইমাম সমিতির সভাপতি কারী ওসমান গনী চৌধুরী ও সদর উপজেলা ফিল্ড সুপারভাইজার মো. জয়নুল আবেদীনসহ মেডল কেয়ারটেকার, সাধারণ কেয়ারটেকার, বিভিন্ন মসজিদের ইমাম-খতিব এবং কেন্দ্র শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্যে বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, ইসলামের খেদমতে তার অসামান্য অবদান ও বর্তমানে জাতি গঠনে শিক্ষা, চিকিৎসাসহ ফাউন্ডেশনের নানা কার্যক্রম তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে মামুন বলেন, আপনারা মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের মাধ্যমে কোমলমতি শিশুদের কোরআন, হাদিস, বিভিন্ন দোয়া ও মাসলা মাসায়েল শিক্ষা দিচ্ছেন। ইসলামিক ফাউন্ডেশন এর ইমামদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, মসজিদে মসজিদে আপনারা বিষয় ভিত্তিক আলোচনা করে জাতিকে হতাশা থেকে বাঁচাতে পারেন।

সভাপতির বক্তব্যে ইকবাল বাহার বলেন, প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬০টি মডেল মসজিদ, সারাদেশে ইফা কেন্দ্র শিক্ষক ও কেয়ারটেকারদের মাধ্যমে জাকাত উত্তোলন এবং বিতরণ করে যাচ্ছে ইসলামিক ফাউন্ডেশন।

আলোচনা শেষে বায়তুল আমান জামে মসজিদের খতীব মাওলানা আশহাদুল ইসলাম দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

এর আগে সকালে ইফার ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পাতাকা উত্তোলন, উপজেলাস্থ বঙ্গবন্ধুর ভাষ্কর্য্যে পুষ্পস্তবক অর্পণ, ইফা কার্যালয় থেকে একটি র‍্যালী বের হয়ে শহীদ মিনার প্রদক্ষিণ করে জেলা কার্যালয় মিলিত হয়ে তেলাওয়াতের মাধ্যমে খতমে কোরআন অনুষ্ঠিত হয়।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ