• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২১ অপরাহ্ন
শিরোনাম
কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল

কৃষক লীগ নেতা মানিক সরদার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি: / ১৬৬ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২০ মার্চ, ২০২২

কৃষকলীগ নেতা মানিক সরদারকে হত্যাকারীদের ফাসির দাবিতে রোববার (২০ মার্চ) মাদারীপুরে এক মানববন্ধন করেছে উপজেলা কৃষকলীগ ও আলীনগর ইউনিয়নবাসী। গত ৭ই ফেব্রুয়ারী কালকিনি উপজেলার ফাঁসিয়াতলা বাজারের কাছে মানিক সরদার (৫০) নামের এক কৃষকলীগ নেতাকে পূর্ব শত্রুতার জের ধরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। নিহত মানিক সরদার একই এলাকার আলমগীর সরদারের ছেলে। কালকিনি উপজেলা কৃষকলীগের কৃষক বিষয়ক সম্পাদক ছিলেন তিনি। মানববন্ধনে দীর্ঘদিন ধরে আসামিরা প্রকাশ্যে ঘুড়ে বেড়ালেও থানা পুলিশ কাউকে গ্রেপ্তার করে না বলেও অভিযোগ তুলেন নিহত মানিক সরদারের স্ত্রী খানম। আসামিরা সবাই নাকি হাইকোর্ট থেকে জামিন নিয়ে এসেছে। এত বড় একটা হত্যা হলো, অথচ দুজন আসামি ছাড়া কেউ আর গ্রেপ্তার হলো না বলেও ক্ষোভ প্রকাশ করেন তার স্ত্রী। মাদারীপুরের কালকিনিতে কৃষক লীগ নেতা মানিক সরদার হত্যা মামলায় আসামিদের গ্রেপ্তার ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে স্বজন ও এলাকাবাসী।
মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রোববার (২০ মার্চ) বেলা ১১টার দিকে মানববন্ধন করেন তারা। এরপর মাদারীপুর-শরীয়তপুর শেখ হাসিনা সড়ক অবরোধ করেন তারা। গত ৭ ফেব্রুয়ারি কালকিনি উপজেলা কৃষক লীগের কৃষিবিষয়ক সম্পাদক মানিক সরদারকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যার অভিযোগ ওঠে আলীনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান ওরফে মিলন সরদারের বিরুদ্ধে। এ ঘটনায় দুই দিন পরে হাফিজুরকে প্রধান আসামি করে ১৭ জনের নামে কালকিনি থানায় একটি হত্যা মামলা করেন নিহতের স্ত্রী সীমা খানম। মামলার পর দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।
কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আসফাক রাসেল বলেন, ‘আসামিরা প্রায় সবাই হাইকোর্ট থেকে জামিন নিয়ে এসেছেন। জামিন ছাড়া যারা আছেন, সে রকম দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা বর্তমানে জেল-হাজতে আছেন। ‘এরপরও মামলার অগ্রগতি জেলার গোয়েন্দা পুলিশ তদারকি করছে। আমরাও থানা থেকে তাদের সহযোগিতা করছি। পুলিশের কোনো গাফিলতি নেই।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ