• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
শিরোনাম
তীব্র তাপপ্রবাহে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে কমেছে যাত্রী ও যানবাহন কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত 

কুড়িগ্রামে চাকুরী প্রাপ্তির দক্ষতা উন্নায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আনিসুর রহমান, রাজারহাট প্রতিনিধি: / ১৬১ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৬ মার্চ, ২০২২

সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) ট্রেনিং ইনস্টিটিউট আয়োজনে কুড়িগ্রাম সাধারণ পাঠাগারে শিক্ষিত যুবসমাজের চাকুরী প্রাপ্তির দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে কুড়িগ্রাম সাধারণ পাঠাগারে যুবদের দক্ষতা উন্নয়নে সিডিডি ট্রেনিং ইনস্টিটিউটের এ প্রশিক্ষণের আয়োজন করেন।
উল্লেখ্য যে ১৯৯৬ সাল থেকে ৩৫০টিরও বেশি দেশি বিদেশি সংস্থার সাথে প্রতিবন্ধী মানুষের অন্তর্ভুক্তিতা নিয়ে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে কাজ করে আসছে সিডিডি। উক্ত প্রশিক্ষণে কুড়িগ্রামের বিভিন্ন এলাকার চাকুরী প্রত্যাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০ জনের মতো প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছে । প্রশিক্ষণ পরিচালনা করেন সিডিডি ট্রেনিং ইনস্টিটিউটের ক্যাপাসিটি বিল্ডিং কো-অর্ডিনেটর তারেক আহমেদ। গ্রন্থকুটির, হরিশ্বরতালুক, রাজারহাটের সহযোগিতায় এই প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, আবু সাঈদ মোল্লা, পরিচালক- গ্রন্থকুটির পাঠাগার, ফরিদা ইয়াসমিন বেবি, প্রভাষক, পাঁচগাছি কলেজ, কুড়িগ্রাম এবং সিডিডি কুড়িগ্রাম প্রকল্পের ফিল্ড সমন্বয়কারী আব্দুল মান্নান। প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীগণ বর্তমান সময়ের চাকুরী পরিস্থিতি, চৌকষ সিভি ও রেজুমি লিখন পদ্ধতি, আত্নবিশ্বাসের সাথে সাক্ষাৎকার প্রদান পদ্ধতি ইত্যাদি বিষয়ে জানতে পেরেছে। উপস্থিত আবু সাঈদ মোল্লা বলেন- এই প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারী যুবকেরা যে দক্ষতা করেছে, তা দিয়ে প্রত্যাশিত চাকুরী অর্জন করে অবহেলিত কুড়িগ্রাম জেলার দারিদ্রতা নিরসনে বিশেষ ভূমিকা রাখবে। জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান কে এম মেহেদী হাসান বলেন- দেশের অন্যতম দারিদ্র্য পিড়িত এলাকা কুড়িগ্রাম। এই জেলার বেকার যুবকদের এই গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ প্রদানের জন্য সিডিডি এবং গ্রন্থকুটির পাঠাগারকে অশেষ ধন্যবাদ। প্রশিক্ষণার্থী আনোয়ার হোসেন বলেন- এই প্রশিক্ষণ আমাদের চাকুরী প্রাপ্তির ক্ষেত্রে অত্যন্ত সহায়ক হবে।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ