শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৫২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

কুড়িগ্রামে চাকুরী প্রাপ্তির দক্ষতা উন্নায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আনিসুর রহমান, রাজারহাট প্রতিনিধি:
  • প্রকাশিত : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ৬৬ জন পড়েছেন

সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) ট্রেনিং ইনস্টিটিউট আয়োজনে কুড়িগ্রাম সাধারণ পাঠাগারে শিক্ষিত যুবসমাজের চাকুরী প্রাপ্তির দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে কুড়িগ্রাম সাধারণ পাঠাগারে যুবদের দক্ষতা উন্নয়নে সিডিডি ট্রেনিং ইনস্টিটিউটের এ প্রশিক্ষণের আয়োজন করেন।
উল্লেখ্য যে ১৯৯৬ সাল থেকে ৩৫০টিরও বেশি দেশি বিদেশি সংস্থার সাথে প্রতিবন্ধী মানুষের অন্তর্ভুক্তিতা নিয়ে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে কাজ করে আসছে সিডিডি। উক্ত প্রশিক্ষণে কুড়িগ্রামের বিভিন্ন এলাকার চাকুরী প্রত্যাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০ জনের মতো প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছে । প্রশিক্ষণ পরিচালনা করেন সিডিডি ট্রেনিং ইনস্টিটিউটের ক্যাপাসিটি বিল্ডিং কো-অর্ডিনেটর তারেক আহমেদ। গ্রন্থকুটির, হরিশ্বরতালুক, রাজারহাটের সহযোগিতায় এই প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, আবু সাঈদ মোল্লা, পরিচালক- গ্রন্থকুটির পাঠাগার, ফরিদা ইয়াসমিন বেবি, প্রভাষক, পাঁচগাছি কলেজ, কুড়িগ্রাম এবং সিডিডি কুড়িগ্রাম প্রকল্পের ফিল্ড সমন্বয়কারী আব্দুল মান্নান। প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীগণ বর্তমান সময়ের চাকুরী পরিস্থিতি, চৌকষ সিভি ও রেজুমি লিখন পদ্ধতি, আত্নবিশ্বাসের সাথে সাক্ষাৎকার প্রদান পদ্ধতি ইত্যাদি বিষয়ে জানতে পেরেছে। উপস্থিত আবু সাঈদ মোল্লা বলেন- এই প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারী যুবকেরা যে দক্ষতা করেছে, তা দিয়ে প্রত্যাশিত চাকুরী অর্জন করে অবহেলিত কুড়িগ্রাম জেলার দারিদ্রতা নিরসনে বিশেষ ভূমিকা রাখবে। জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান কে এম মেহেদী হাসান বলেন- দেশের অন্যতম দারিদ্র্য পিড়িত এলাকা কুড়িগ্রাম। এই জেলার বেকার যুবকদের এই গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ প্রদানের জন্য সিডিডি এবং গ্রন্থকুটির পাঠাগারকে অশেষ ধন্যবাদ। প্রশিক্ষণার্থী আনোয়ার হোসেন বলেন- এই প্রশিক্ষণ আমাদের চাকুরী প্রাপ্তির ক্ষেত্রে অত্যন্ত সহায়ক হবে।
এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com