শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৬:৩৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

কাপ্তাইকে পরিচ্ছন্ন করতে ইউএনওর নতুন উদ্যোগ “শূচি কাপ্তাই “

কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি:
  • প্রকাশিত : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ৭৪ জন পড়েছেন
শুচি কাপ্তাই নামে পরিস্কার পরিচ্ছন্ন অভিযানে নেতৃত্ব দিচ্ছেন ইউএনও মুনতাসির জাহান। গত বুধবার উপজেলা পরিষদ চত্বর হতে এই কর্মসূচী শুরু হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষে সরকারের রয়েছে সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে নানান উদ্যোগ।তারই একটি হলো “পরিচ্ছন্ন গ্রাম,পরিচ্ছন্ন শহর” কর্মসূচি।তারই ধারাবাহিকতায় কাপ্তাই উপজেলাকে পরিচ্ছন্নকরণ প্রোগ্রাম “শূচি কাপ্তাই” শুভারম্ভ করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান।

গত বুধবার হতে কাপ্তাই উপজেলা কমপ্লেক্সের আশেপাশে পরিস্কার পরিচ্ছন্নতার মাধ্যমে তিনি এই কার্যক্রমের শুরু করেন। সাথে ছিলেন সামাজিক সংগঠন ” স্বপ্নচুড়া ফাউন্ডেশন ” এর একদল উদ্যমী কর্মী। মূলত ইউএনও এর উদ্যোগ ও পরিকল্পনায় প্রথমধাপে উপজেলার গুরুত্বপূর্ণ স্থানসমুহে এ অভিযান পরিচালিত হবে। পরবর্তীতে উপজেলার বাহিরে কাপ্তাই সড়কের আশেপাশে, বিভিন্ন পর্যটন কেন্দ্রের পাশে এবং শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশ এই কার্যক্রমের আওতায় আনা হবে বলে জানান কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মুনতাসির জাহান।

ইউএনও মুনতাসির জাহান আরোও জানান, পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। তাছাড়া সরকারের একটি ভিশন রয়েছে ” পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর”। তাই কাপ্তাইকে পর্যটকদের কাছে আরোও আর্কষণীয় করে তোলা এবং দূষণমুক্ত একটি শহর হিসাবে গড়ে তোলার লক্ষ্যে ” শুচি কাপ্তাই ” এর শুভারম্ভ।
গত বুধবার প্রথম দিন টিম স্বপ্নচূড়া ফাউন্ডেশন এর সহযোগিতায় ১ম ধাপে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান করা হয় উপজেলা পরিষদ এলাকা সহ আশেপাশের কিছু অংশ পর্যন্ত। পরবর্তীতে ধাপে ধাপে পর্যায়ক্রমে এই পরিচ্ছন্ন অভিযান কাপ্তাই এর প্রত্যোটি ইউনিয়ন এ করা হবে বলে জানান তিনি। এ কর্মসূচিকে সফল করতে নিরলস ভাবে কাজ করে যাবে টিম স্বপ্নচূড়া ফাউন্ডেশনের একদল উদ্যোমী তরুণ-তরুণী।

এই সংগঠনের সভাপতি সোহেল আরাফাত,সহ সভাপতি কলি মনি জানান, ইতিমধ্যে কাপ্তাই উপজেলাকে একটি পর্যটন বান্ধব উপজেলা হিসেবে গড়ে তোলার তোলার জন্য ইউএনও মুনতাসির জাহান অনেক প্রকল্প বাস্তবায়ন করেছেন এবং প্রত্যেকটি প্রকল্প পর্যটক সহ কাপ্তাইয়ের জনগণের কাছে প্রশংসিত হয়েছে। তারই ধারাবাহিকতায় ইউএনও এর উদ্যোগে ” শুচি কাপ্তাই ” প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com