• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

গুইমারাতে নিরাপদ সড়ক নিশ্চিতে সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: / ২২৩ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৬ মার্চ, ২০২২

খাগড়াছড়ি  জেলার গুইমারা উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উপজেলা আইনশৃঙ্খলা কমিটির বাস্তবায়নে ও উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প,স্হানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টান্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা’র) সহায়তায় নিরাপদ সড়ক নিশ্চিত করার লক্ষে ট্রাফিক আইন বিষয়ে মোটর বাইক,সিএনজি, ট্রাক চালক ও সুশীল সমাজের প্রতিনিধিদের ৩ দিন ব্যাপী সচেতনতামূলক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।

৬ মার্চ রবিবার সকালে গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে প্রশিক্ষণের উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এ কে এম ইয়াছির আরাফাত।
গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদের সভাপতিত্বে প্রশিক্ষণে ট্রাফিক আইনের বিস্তারিত তুলে ধরেন গুইমারা ও মাটিরাঙ্গা উপজেলা শহর ও যানবাহন পুলিশ পরিদর্শক (টি আই) মোঃ জয়নাল আবেদীন।

এতে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা, গুইমারা উপজেলা পরিচালন প্রকল্পের ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেউর রুনি চাকমা, গুইমারা থানার সেকেন্ড অফিসার মোঃ আল আমিন, গুইমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেন।

উদ্বোধনী বক্তব্যে প্রশিক্ষণের উদ্বোধক বলেন ট্রাফিক আইন মেনে চললে চালকসহ সকলের জন্যই লাভ তাই প্রশিক্ষণলদ্ধ জ্ঞান কাজে লাগাতে সকলের প্রতি আহবান জানান।

৩ দিনব্যাপী সচেতনতামূলক প্রশিক্ষণে গুইমারা উপজেলা’র মোটর বাইক, সিএনজি ও ট্রাক চালক এবং সুশীল সমাজের ১৫০ জন অংশ গ্রহন করেন।

প্রশিক্ষণার্থীদের মাঝে খাগড়াছড়ি জেলা পুলিশের পক্ষ থেকে ট্রাফিক চিন্হাবলী সংবলিত সচেতনতামূলক প্রচারপত্র বিতরন করা হয়েছে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ