• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

লামায় গাছ টানার হাতির আক্রমনে দিনমজুর নিহত, শত কৃষকের ক্ষেত নষ্ট

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ৫৬৩ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৪ মার্চ, ২০২২

লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নে গাছ টানতে আনা পালিত হাতির আক্রমনে আনিসুর রহমান (৩০) নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। শুক্রবার (০৪ মার্চ) বিকেল সাড়ে ৪টায় ইউনিয়নের দুর্গম চুমপুং মুরুং হেডম্যান পাড়াস্থ মোঃ ওমর ফারুক বাবুল এর খামারে এই ঘটনা ঘটে। নিহত দিনমজুর আনিসুর রহমান রংপুর জেলার পীরগাছা এলাকার মৃত মোঃ আলী মুন্সির ছেলে।

সাবেক মেম্বার মোঃ ওমর ফারুক বাবুল বলেন, আমার রূপসীপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড চুমপুং মুরুং হেডম্যান পাড়াস্থ কৃষি খামার রয়েছে। আনিসুর রহমান আমার খামারে মাসিক চুক্তিতে কাজ করতো। শুক্রবার বিকেলে ক্ষেতে তামাক পাতা আনতে গেলে মালেক কোম্পানি ও চুমপুং হেডম্যান পাড়ার মাংপা মুরুং এর গাছ টানতে আনা পালিত হাতি আক্রমন চালিয়ে আমার কাজের ছেলে আসিনুর রহমান কে মেরে ফেলে। তার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে আশপাশের লোকজন আমার বাড়ির উঠানে রেখেছে। পালিত হাতির পালটি এখনো আমার খামার বাড়ির চারপাশে ঘিরে রেখেছে। ঘরে আমার বৃদ্ধ মা, স্ত্রী ও সন্তানরা রয়েছে।

নাইক্ষ্যংমুখ ও চুমপুং পাড়া এলাকার স্থানীয় লোকজন জানায়, গাছ টানতে আনার পালিত হাতির পালটি গত কয়েক মাস ধরে এলাকায় তান্ডব চালাচ্ছে। হাতির পালের সাথে মালিকের পরিচালক নাই। তারা কাজ শেষে হাতি গুলোকে কোন খাবার না দিয়ে ছেড়ে দেয়। তখন হাতি গুলো মানুষের ঘর-বাড়ি, ক্ষেত খামার ও বাগান নষ্ট করে। বিষয়টি আমরা ইউপি চেয়ারম্যান ও বন বিভাগকে জানিয়েও কোন প্রতিকার পায়নি। শত শত মানুষের ঘর- বাড়ি, ক্ষেত খামার ও বাগান নষ্ট করেছে হাতি গুলো।

স্থানীয়রা আরো বলেন, এই পালিত হাতির পালে ৮/১০টি হাতি আছে। এই সব হাতি দিয়ে নির্বিচারে গাছ কাটা ও পরিবহন করানো হয়। প্রশাসককে কেন বিষয়টি জেনেও চুপ আমরা জানিনা। এই বিষয়ে জানতে হাতির মালিক মালেক কোম্পানিকে অনেকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেনি।

এই বিষয়ে রূপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিংপ্রæ মার্মা বলেন, নিহতের বাড়ি রংপুরে খবর দেয়া হয়েছে। এছাড়া লামা থানা ও বন বিভাগকে বিষয়টি জানানো হয়েছে। হাতির মালিককে অনেকবার বললেও তারা হাতি নিে যায়নি।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ