মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৮:২৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

লামায় গাছ টানার হাতির আক্রমনে দিনমজুর নিহত, শত কৃষকের ক্ষেত নষ্ট

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা
  • প্রকাশিত : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ২৪২ জন পড়েছেন

লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নে গাছ টানতে আনা পালিত হাতির আক্রমনে আনিসুর রহমান (৩০) নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। শুক্রবার (০৪ মার্চ) বিকেল সাড়ে ৪টায় ইউনিয়নের দুর্গম চুমপুং মুরুং হেডম্যান পাড়াস্থ মোঃ ওমর ফারুক বাবুল এর খামারে এই ঘটনা ঘটে। নিহত দিনমজুর আনিসুর রহমান রংপুর জেলার পীরগাছা এলাকার মৃত মোঃ আলী মুন্সির ছেলে।

সাবেক মেম্বার মোঃ ওমর ফারুক বাবুল বলেন, আমার রূপসীপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড চুমপুং মুরুং হেডম্যান পাড়াস্থ কৃষি খামার রয়েছে। আনিসুর রহমান আমার খামারে মাসিক চুক্তিতে কাজ করতো। শুক্রবার বিকেলে ক্ষেতে তামাক পাতা আনতে গেলে মালেক কোম্পানি ও চুমপুং হেডম্যান পাড়ার মাংপা মুরুং এর গাছ টানতে আনা পালিত হাতি আক্রমন চালিয়ে আমার কাজের ছেলে আসিনুর রহমান কে মেরে ফেলে। তার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে আশপাশের লোকজন আমার বাড়ির উঠানে রেখেছে। পালিত হাতির পালটি এখনো আমার খামার বাড়ির চারপাশে ঘিরে রেখেছে। ঘরে আমার বৃদ্ধ মা, স্ত্রী ও সন্তানরা রয়েছে।

নাইক্ষ্যংমুখ ও চুমপুং পাড়া এলাকার স্থানীয় লোকজন জানায়, গাছ টানতে আনার পালিত হাতির পালটি গত কয়েক মাস ধরে এলাকায় তান্ডব চালাচ্ছে। হাতির পালের সাথে মালিকের পরিচালক নাই। তারা কাজ শেষে হাতি গুলোকে কোন খাবার না দিয়ে ছেড়ে দেয়। তখন হাতি গুলো মানুষের ঘর-বাড়ি, ক্ষেত খামার ও বাগান নষ্ট করে। বিষয়টি আমরা ইউপি চেয়ারম্যান ও বন বিভাগকে জানিয়েও কোন প্রতিকার পায়নি। শত শত মানুষের ঘর- বাড়ি, ক্ষেত খামার ও বাগান নষ্ট করেছে হাতি গুলো।

স্থানীয়রা আরো বলেন, এই পালিত হাতির পালে ৮/১০টি হাতি আছে। এই সব হাতি দিয়ে নির্বিচারে গাছ কাটা ও পরিবহন করানো হয়। প্রশাসককে কেন বিষয়টি জেনেও চুপ আমরা জানিনা। এই বিষয়ে জানতে হাতির মালিক মালেক কোম্পানিকে অনেকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেনি।

এই বিষয়ে রূপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিংপ্রæ মার্মা বলেন, নিহতের বাড়ি রংপুরে খবর দেয়া হয়েছে। এছাড়া লামা থানা ও বন বিভাগকে বিষয়টি জানানো হয়েছে। হাতির মালিককে অনেকবার বললেও তারা হাতি নিে যায়নি।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com