মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:৪৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

নিবন্ধিত মৎস্যজীবিদের মাঝে নানিয়ারচরে ছাগল বিতরণ

মেহেদী ইমাম, নানিয়ারচর প্রতিনিধিঃ
  • প্রকাশিত : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৫ জন পড়েছেন

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত মৎস্যজীবিদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে। বিকল্প আয়বর্ধক কার্যক্রম বাস্তবায়নের নিমিত্তে ছাগল বিতরণ করেছে উপজেলা মৎস্য বিভাগ।

বুধবার সকালে নানিয়ারচর উপজেলা পরিষদ প্রাঙ্গনে ৫জন নিবন্ধিত জেলে কে ৬টি করে ছাগল বিতরণ করেন, উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

এসময় ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার, উপজেলা মৎস্য কর্মকর্তা তোফাজ্জল হোসেন ফাহিম ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

ছাগল বিতরণ শেষে প্রগতি চাকমা সুবিধাভোগীদের উদ্দেশ্যে বলেন, পাহাড়ে ছাগল পালনের ব্যপক সুযোগ রয়েছে। এখানে পর্যাপ্ত জায়গা ও ঘাসের ব্যবস্থা আছে। সুতারং আপনারা যত্ন করে ছাগল গুলো লালন পালন করবেন। কেউ কদিন পরে এগুলো বিক্রি করবেন না। এতে করে আপনারা স্বাবলম্বী হতে পারবেন। সরকারের এমন সিদ্ধান্ত কে তিনি ধন্যবাদ জানান।

এবিষয়ে মৎস্য কর্মকর্তা ফাহিম বলেন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ৫জন নিবন্ধিত মৎস্যজীবির মাঝে এসব ছাগল বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলায় নিবন্ধিত সকল মৎস্যজীবিদের মাঝে ছাগল বিতরণ করা হবে। এই কার্যক্রমের মাধ্যমে এসব জেলে পরিবারে আর্থিক স্বচ্ছলতা ফিরে এলে প্রকল্পটি চলমান থাকবে।

উল্লেখ্য নানিয়ারচর উপজেলায় মোট ১৮৬৭জন নিবন্ধিত জেলে রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com