• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

প্রথমবারে এইচএসসিতে চমক সৃষ্টি করলো কাপ্তাই নৌ বাহিনী স্কুল কলেজ: শতভাগ পাস, জিপিএ – ৫ পেলো ৪০ জন

কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি: / ১৬৫ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২

প্রথমবারের মতো ২০২১ সালে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পার্বত্যঞ্চলে সেরার স্থান দখল করেছেন বাংলাদেশ নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই।

প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ এম জাহাঙ্গীর আলম জানান, এই বছর আমাদের শিক্ষা প্রতিষ্ঠান হতে বিজ্ঞান বিভাগে ৭১ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৩৭ জন পরীক্ষার্থী সহ সর্বমোট ১শত ৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সকলে পাস করেছেন। অথাৎ শতভাগ পাস করেছে এই প্রতিষ্ঠান হতে। তৎমধ্যে ৪০ জন জিপিএ -৫ অর্জন করেছেন এই প্রতিষ্ঠান হতে। তৎমধ্যে ৩২ জন বিজ্ঞান বিভাগে ও ব্যবসা শিক্ষা বিভাগে ৮ জন জিপিএ-৫ অর্জন করেছেন। যা পার্বত্যঞ্চলে সর্বোচ্চ।

২০১৯ সালের এইচএসসি পরীক্ষা দেবার অনুমোদন পাওয়া কাপ্তাইয়ের এই স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানটি বিগত ৩ বছর এসএসসি ও জেএসসিতে পার্বত্যঞ্চলে সেরার স্থান দখল করে আসছিলেন।
প্রতিষ্ঠানের অধ্যক্ষ কমান্ডার এম নূরে আলম ছিদ্দিকী বলেন, কলেজের এ ফলাফলে আমরা অত্যন্ত আনন্দিত। এ কৃতিত্বে আমি সকল শিক্ষার্থী, অভিভাবক ও সর্বোপরি শিক্ষকদের অভিনন্দন জানাচ্ছি। আমরা আগামীতেও এই ফলাফলের ধারাবাহিকতা বজায় রাখার সর্বাত্মক চেষ্টা করবো।
উপাধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম এ ফলাফলে সন্তোষ প্রকাশ করে বলেন, আমরা স্কুল শাখার মতো কলেজ শাখাতেও তিন পার্বত্য জেলায় নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছি। ভবিষ্যতে চট্টগ্রাম বোর্ডেও আমরা নিজেদের একটি স্থান তৈরি করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ