• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

উচ্চ মাধ্যমিকে বান্দরবান জেলায় প্রথম কোয়ান্টাম কসমো কলেজ

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ৩৭৪ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২

২০২১ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় বান্দরবানের ১৩টি কলেজের মধ্যে একমাত্র কলেজ হিসেবে শতভাগ পাশের গৌরব অর্জন করেছে লামার কোয়ান্টাম কসমো কলেজ। এবার পরীক্ষা দিয়েছে ৭৮ জন শিক্ষার্থী।

মোট পরীক্ষার্থীর ৫০ ভাগই (৩৯ জন) এ প্লাস পেয়েছে। আর বাকি ৩৯ জন পেয়েছে এ গ্রেড। চট্টগ্রাম শিক্ষা বোর্ডে শতভাগ পাশের তালিকায় (শিক্ষার্থী সংখ্যার ভিত্তিতে) সপ্তম স্থান অধিকার করে এই শিক্ষা প্রতিষ্ঠান।

বিজ্ঞান বিভাগ থেকে ২৩ জন এ প্লাস (জিপিএ-৫.০০) এবং এ গ্রেড পেয়েছে ১০ জন। ব্যবসায় শিক্ষা বিভাগের ৫ জন শিক্ষার্থী এ প্লাস ও ৮ জন এ গ্রেড। মানবিক বিভাগ থেকে ১১ জন শিক্ষার্থী এ প্লাস ও ২১ জন এ গ্রেড পেয়েছে।

২০১৪ সাল থেকে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে এবং এখন পর্যন্ত শতভাগ পাশের ধারা অব্যাহত রেখেছে। বুয়েট, সরকারি মেডিকেল কলেজসহ সরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছে এখানকার শিক্ষার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ