• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা নেতা খুন! আহত-২

উখিয়া প্রতিনিধি: / ১৮৫ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২

কক্সবাজারের উখিয়ার কুতুপালং শরণার্থী শিবিরে এক রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে।এসময় আহত হয়েছেন আরও দুই রোহিঙ্গা নেতা।

১৩ ফেব্রুয়ারী(রোববার) ভোরে কুতুপালং ক্যাম্প-২ ইস্ট’র বি-৫ ব্লকে এ ঘটনা ঘটেছে। নিহত রোহিঙ্গা নেতা আবুল কালাম কুতুপালং শিবিরের বাসিন্দা হাবিবুর রহমানের ছেলে। এ ঘটনায় আহতরা হলো, ক্যাম্পের হেড মাঝি মো.আমিন ও সাব মাঝি মো. জাফর।

ওই ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পুলিশ সুপার নাইমুল হক পিপিএম বলেন, নিজেদের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ক্যাম্পে দুই পক্ষের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে।আহত অবস্থায় পুলিশ আবুল কালাম কে উদ্ধার করে প্রথমে এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে অবস্থার অবনতি দেখে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৮ টারদিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।আবুল কালাম কে মারধরে গুরুতর আহত ও মৃত্যুুর ঘটনায় রোহিঙ্গা সন্ত্রাসী নুর মোহাম্মদ, জোবায়ের,ইব্রাহীম ও জাবের গং জড়িত বলে এপিবিএন সুত্র জানায়। এ ঘটনায় পুলিশ জড়িতদের গ্রেফতারে কাজ করছে বলে জানান তিনি।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন রোহিঙ্গা নেতা জানান, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের তিনজন মাঝিকে ধরে নিয়ে যায় রোহিঙ্গা সন্ত্রাসীরা।পরে তাদের হাত-পা কুপিয়ে জখম করে। এরমধ্যে একজনের মৃত্যু হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কাজ করায় আগে থেকেই তাদের হুমকি দিয়ে আসছিল সন্ত্রাসীরা।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) গাজী সালাহ উদ্দিন বলেন, কক্সবাজার হাসপাতালে চিকিৎসাধীন এক রোহিঙ্গা মারা যাওয়ার খবর পাওয়া গেছে। কারা এ ঘটনার সঙ্গে জড়িত, তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ