• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

আলীকদমে প্রশিক্ষিত নারী মাঝে অটোমেটিক এমব্রয়ডারী মেশিন

বান্দরবান জেলা প্রতিনিধি: / ২৮১ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২

বান্দরবানের আলীকদম উপজেলায় নারী উন্নয়নের জন্য ৪ ইউনিয়নের প্রশিক্ষিত ৩১ জন নারীকে অটোমেটিক এমব্রয়ডারি মেশিন প্রদান করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার মিলনায়তনে এসব মেশিন বিতরণ ও উদ্বোধন করেন বান্দরবান জেলা পরিষদের সদস্য ও উপজেলা আঃলীগের সাঃ সম্পাদক দুংড়ি মং মার্মা।

অটোমেটিক এমব্রয়ডারী মেশিন বিতরণ অনুষ্টানে সভাপতিত্ব করেন আলীকদম সদর ইউপি চেয়ায়ম্যান মোঃ নাছির উদ্দিন বিএ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ায়ম্যান কফিল উদ্দিন বিএসসি,সাবেক চেয়ারম্যান ফেরদৌস রহমান, সাবেক চেয়ায়ম্যান ফোগ্য মার্মা, উপজেলা মহিলা আঃলীগের সাবেক সভানেত্রী এনুচা মার্মা, সদর ইউনিয়ন আঃলীগের সভাপতি খলিলুর রহমান,উপজেলা শ্রমিক লীগের সাঃ সম্পাদক শামশুল আলমসহ প্রমুখ।

নারীদেরকে অটোমেটিক এমব্রয়ডারি মেশিন প্রদানের সত্যতা নিশ্চিত করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য দুংড়ি মং মার্মা বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র সহযোগিতায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে নারীদের আন্তঃ সামাজিক উন্নয়নের জন্য অটোমেটিক এমব্রয়ডারী সেলাই মেশিন প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন,নারীরা সেলাই মেশিনের মাধ্যমে কাজ করে নিজে স্বাবলম্বী হয়ে পরিবারের অর্থনৈতিক ভাবে ভূমিকা রাখতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ