• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে গাড়ির অপেক্ষায় ফেরি

সাইফুর রহমান পারভেজ,গোয়ালন্দ প্রতিনিধিঃ / ১৬৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২

দক্ষিণ বঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া পাটুরিযা নৌরুটে গাড়ির অপেক্ষায় ফেরি।

জনাগেছে, কয়েক দিন ধরে ঘাটে গাড়ি কম থাকায় অলস সময় পার করছেন ফেরির কর্মকর্তা ও কর্মচারীরা। যে খানে প্রতিদিন লেগেই থাকতো পন্যবাহী ট্রাক ও পরিবহনের দীর্ঘ যানজট সেখানে বেশ কয়েক দিন ধরে নেই কোন পন্যবাহী ট্রাক গনপরিবহনের যানজট সে কারনে ঘাটে গাড়ির জন্য দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হচ্ছে ফেরিকে।

ফেরিতে ইলিশ মাছ বিক্রিতা মো. কদম আলী সরদার বলেন, ঘাটে কয়েকদিন যাবৎ গাড়ি কম থাকায় গাড়ির জন্য ফেরি কে অনেকক্ষণ অপেক্ষায় থাকতে হচ্ছে। আবার অনেক সময় দুই তিনটি গাড়ি নিয়েই ফেরি ঘাট থেকে ছেড়ে যাচ্ছে। গাড়ি ও যাত্রী সংখ্যা কম থাকায় আজ কয়েক দিন যাবৎ ফেরিতে বেচাবিক্রি নাই বলেই চলে।

ইউটিলিটি রজনীগন্ধা ছোট ফেরির ইঞ্জিনিয়ার মো. মিজানুর রহমান বলেন, ঘাটে ফেরি বাড়ায় আজ ৭ থেকে ৮ দিন যাবৎ ঘাটেই ঘন্টার পর ঘন্টা বসে থেকে দুই একটি করে টিপ মারতে হচ্ছে। দৌলতদিয়া ও পাটুরিয়া দুই পাশে একই আবস্থা। ঘাটে গাড়ি খুব কম আসার কারনে গাড়ির জন্য ফেরিকে দীর্ঘক্ষন অপেক্ষকায় হচ্ছে।

বিআইডাব্লিউটিসির ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাবউদ্দিন দৈনিক বলেন, ঘাটে ফেরি বাড়ানো কারনে কোন যানজট নেই। এই নৌরুটে রো রো বড় ফেরি ১১ টা ইউটিলিটি ছোট ফেরি ৬ টা টানা টুইন ফেরি ১ টা ও ঢাকা ফেরি ১ টি। ছোট বড় মিলে মোট ১৯ টি ফেরি এই নৌরুটে চলাচল করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ