• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

রাঙামাটিতে ৫০তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

মাহাদী বিন সুলতান, নানিয়ারচর প্রতিনিধি: / ৩৫৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২

রাঙামাটিতে ৫০তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে রাঙামাটির শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন, রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান মহসীন (রোমান)।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৌহিদ তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, দূর্গেশ্বর চাকমা ও উপজেলা শিক্ষা অফিসার দীপিকা খীসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, আপনাদের এন্ড্রোয়েড মোবাইল ফোনের আশক্তি ছেড়ে খেলাধুলা করতে হবে। বর্তমান সরকার আপনাদের জন্য খেলাধুলার ব্যবস্থা করেছে। বিগত সরকার শিক্ষার্থী বান্ধব খেলাধুলার কোন প্রকল্প বাস্তবায়ন করতে পারেনি। যা নৌকা প্রতিকের আওয়ামী লীগ সরকার করে দেখিয়েছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজতে হবে। এসময় তিনি শিক্ষার্থী বান্ধব শীতকালীন সুন্দর ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করায় আয়োজক কমিটির সকলকে ধন্যবাদ জানান।

বক্তব্যে নাসরিন ইসলাম বলেন, শিক্ষার্থীদের সুষ্ঠু মানসিক বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করতে হবে। খেলাধুলার মানুষের শারীরিক ও মানসিক বিকাশ সাধন করে। তথ্য প্রযুক্তির যুগে তাল মেলাতে গিয়ে আজকের শিশুরা বিপথগামী হচ্ছে। তাই প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে আগামী প্রজন্মের উন্নতি লাভ করতে হবে। শিক্ষক ও অভিভাবকদের এবিষয়ে নজর রাখতে হবে।

এবিষয়ে তৌহিদ তালুকদার প্রতিবেদককে জানান, উপজেলার ৩৪টি প্রতিষ্ঠানের প্রায় ৩০০জন শিক্ষার্থী নিয়ে এবারের অনুষ্ঠান। এতে ক্রিকেট, এথলেটিকস, ভলিবল ও সাইকেলিং থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ